সোমবার, ২৪ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

নাটোর জেলা জামায়াতের আমির ইউনুস জেল গেটে আটক

নাটোর জেলা জামায়াতের আমির ইউনুস জেল গেটে আটক

পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধাদানের অভিযোগে পুলিশের করা মামলায় উচ্চ আদালত নাটোর জেলা জামায়াতের আমিরসহ ১৪ নেতাকর্মীর জামিন মঞ্জুর করলেও জেলা আমির অধ্যাপক ইউনুস আলীকে জেলগেটে আটক করেছে সদর থানা পুলিশ।

রবিবার রাতে আটককৃত নেতাকর্মীদের উচ্চ আদালতের জামিন আদেশ নাটোর কারাগার কর্তৃপক্ষের হাতে পৌঁছে। আজ বিকেলে জেলা জামায়াতের ১৩ নেতাকর্মী নাটোর জেলা কারাগার থেকে বেরিয়ে আসলেও ২০১৩ সালের করা একটি ভাঙচুর মামলায় জেলা আমির অধ্যাপক ইউনুস আলীকে আটক করে পুলিশ।

উচ্চ আদালত থেকে জামিন নিয়ে নাটোর কারাগার থেকে সোমবার মুক্তিপ্রাপ্তরা হলেন- জেলা জামায়াতের অফিস সম্পাদক সাদেকুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক বেলালুজ্জামান, প্রচার সম্পাদক ও নাটোর শহর আমির আতিকুল ইসলাম রাসেল, জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি মীর নুরুল ইসলাম, নলডাঙ্গা থানা আমির আব্দুর রব, নলডাঙ্গা থানা শিবিরের সেক্রেটারি মামুনুর রশীদ, নলডাঙ্গা পৌর জামায়াতের সেক্রেটারি আশরাফুল ইসলাম, খাজুরা ইউনিয়ন জামায়াতের সভাপতি আব্দুর রউফ, শিবির কর্মী আরিফ হোসেন, মুক্তার হোসেন, দিদারুল ইসলাম, ফজলুল হক নান্নু ও মিলন।

এর আগে ইসলামী ধর্মীয় অনুভূতিতে আঘাত এনে বক্তব্য দেয়ায় সরকারের সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর ফাঁসির দাবিতে ১ অক্টোবর বিকালে শহরের চকরামপুর এলাকায় তৌহিদী জনতার ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহর অভিমুখে যাওয়ার চষ্টোকালে পুলিশ লাঠিচার্জ ও ফাকাগুলি করলে মিছিলকারীরা পাল্টা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে অতিরিক্তি পুলিশ সুপার মুন্সি সাহাবুদ্দিনসহ কয়েক পুলিশ সদস্য আহত হন। পরে পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে মিছিল ছত্রভঙ্গ করে দেয়। পরে জেলা জামায়াতের আমিরসহ ১৫ জামায়াত শিবির নেতাকর্মীকে আটক করে পুলিশ।

এ ঘটনায় নাটোর সদর থানার উপপরিদর্শক আসাদুজ্জামান বাদী হয়ে পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে জামাত শিবিরের ১৫ নেতা কর্মীর বিরুদ্ধে মামলা করে।

পরে ১৩ নভেম্বর নাটোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান মুন্নির আদালতে ১৫ জনের জামিনের আবেদন করলে শুনানী শেষে ১৪ জনের জামিন না মঞ্জুর করেন এবং জামাত শিবিরের সদস্য নয় এমন এক আসামি নাজিম উদ্দিনের জামিন মঞ্জুর করেন।
 
এ ব্যাপারে নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদুল ইসলাম খান বলেন, ২০১৩ সালের একটি মামলায় অধ্যাপক ইউনুস আলীকে আটক করা হয়েছে।

বিডি-প্রতিদিন/ ২৪ নভেম্বর ১৪/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর