বৃহস্পতিবার, ২৭ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

বাগেরহাটের শিক্ষকের মারপিটে এসএসসি পরীক্ষার্থী আহত, শিক্ষক বরখাস্ত

বাগেরহাটের শিক্ষকের মারপিটে এসএসসি পরীক্ষার্থী আহত, শিক্ষক বরখাস্ত

ছুটি চাওয়াকে কেন্দ্র করে বাগেরহাটের রামপালে পাষন্ড শিক্ষকের নির্মম নির্যাতনে শিকার এস,এস,সি পরীক্ষার্থী মানিক শেখ (১৫) মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছে। রামপাল উপজেলার চাকশ্রী এবিসি মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনায় শিক্ষকের বিরুদ্ধে আজ শাস্তিমূলক ব্যবস্থা (সাময়িক বরখাস্ত) করা হয়েছে। এঘটনাকে কেন্দ্র করে বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেছেন।

আহত শিক্ষার্থী ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সূত্রে জানা গেছে, রামপাল উপজেলার আকববারিয়া গ্রামের হত দরিদ্র মনিরুজ্জামান শেখের ছেলে বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্র এসএসসি পরীক্ষার্থী মানিক প্রতিদিনের ন্যায় বুধবার বিদ্যালয়ে যায়। ওই বিদ্যালয়ের ইংরেজী বিভাগের সহকারি শিক্ষক শেখ সোহেল (৩০) এর কাছে অসুস্থতার কারনে মানিক ছুটি চায়। এ পর্যায়ে ছাত্র মানিক শিক্ষক শেখ সোহেলকে বলেন, স্যার আপনি ছুটি না দিতে পারলে হেড স্যারের কাছে যাব। এতে ওই শিক্ষক রেগে যান। এরপর অফিস কক্ষে রাখা মোটা বেত বের করে ওই শিক্ষক মানিকের উপর চড়াও হন এবং বেধড়ক মারপিট করতে থাকেন। সহ্য করতে না পেরে মানিক শিক্ষকের পা জড়িয়ে ধরে। এতেও ওই পাষন্ড শিক্ষকের মন গলেনি। সে পা ছাড়িয়ে নিয়ে শিক্ষার্থীর বুকে কয়েকটি লাথি মারেন। ওই সময়ে মানিক জ্ঞান হারিয়ে ফেলে। তার সহপাঠিরা ওই শিক্ষকের ভয়ে ঠেকাতে পারেনি। শিক্ষক চলে গেলে তাকে উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে চিকিৎসা দেয়।

মানিকের মা তাছলিমা বেগম বলেন, 'মানিককে মাথায় ২০/২৫ টি বেতের বাড়ি মারা হয়েছে। সে মানসিক ভারসাম্য হারিয়ে প্রলপ করছে। ফেরুয়ারীতে তার পরীক্ষায় অংশগ্রহন করা নিয়ে শঙ্কিত হয়ে পড়েছি। একমাত্র পুত্রের এমন অবস্থায় দিশেহারা হয়ে পড়েছেন তার মা। তিনি ওই শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন মানিকের মা।

এবিষয়ে অভিযুক্ত শিক্ষক শেখ সোহেলের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে মুঠোফোনটির সংযোগ বিছিন্ন করে বন্ধ করে রাখেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল্লাহ ফকির এ ঘটনার পর বুধবার উদ্ভুত পরিস্থিতিতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বৈঠক করেন। বৈঠক শেষে ওই শিক্ষককে কারন দর্শানসহ তাকে সাময়ীকভাবে বরখাস্ত করা হয়েছে এবং উর্দ্ধতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে বলে সভাপতি জানান।

এ বিষয়ে রামপাল উপজেলার নির্বাহী কর্মকর্তা আবু রাফা মুহাম্মদ আরীফ জানান, ঘটনাটি দু:খজনক। বিধি অনুযায়ী ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উল্লেখ করেন।

বিডি-প্রতিদিন/ ২৭ নভেম্বর ১৪/ সালাহ উদ্দীন


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর