বৃহস্পতিবার, ৪ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

ডা. শামারুখের পুনঃময়নাতদন্ত সম্পন্ন

ডা. শামারুখের পুনঃময়নাতদন্ত সম্পন্ন

যশোর-৫ আসনের সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতানের পুত্রবধু ডা. শামারুখ মাহজাবীন সুমির মৃতদেহের পুনঃময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে যশোর ২৫০ শয্যা হাসপাতাল মর্গে ময়নাতদন্ত সম্পন্ন হয়।

যশোর ২৫০ শয্যা হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. ইয়াকুব আলী মোল্লা এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, যশোর মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক নাজমুল হুদা, ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. হুসাইন সাফায়াত, ডা. জেসমিন সুমাইয়া, যশোর ২৫০ শয্যা হাসপাতালের ময়নাতদন্তকারী ডা. মুশফিকুর রহমান ডা. শামারুখের ময়নাতদন্ত করেন।

পুনঃময়নাতদন্তের সার্বিক তত্ত্বাবধান করেন জেলা সিভিল সার্জন ডা. আতিকুর রহমান খান। এসময় হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. ইয়াকুব আলী মোল্লা, যশোর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সালামসহ স্বাস্থ্য ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা ঢাকার ধানমন্ডি জোনের সিআইডির সহকারী পুলিশ সুপার (এএসপি) মুন্সী রুহুল কুদ্দুস মৃতদেহের সুরতহাল প্রতিবেদন যশোর ২৫০ শয্যা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।

ময়নাতদন্তকারী ডা. প্রভাষক হুসাইন সাফায়াত জানান, ডা. শামারুখের গলার ক্ষতস্থান থেকে মাংস ও ডিএনএ টেস্টের জন্য আলামত সংগ্রহ করা হয়েছে। এছাড়া মৃতদেহের আনুসাঙ্গিক বিভিন্ন অংশ নেওয়ার জন্য তা পরীক্ষা করা হয় প্যাথলজি ও এক্স-রে বিভাগে।

তিনি আরও জানান, হত্যা না আত্মহত্যা এ মুহূর্তে কিছু বলা যাবে না। এ জন্য অপেক্ষা করতে হবে এক সপ্তাহ থেকে একমাস পর্যন্ত। তিনস্থানে পরীক্ষার পর প্রতিবেদন এক জায়গায় করে দেখার পর বিষয়টি স্পষ্ট হওয়া যাবে। 

বিডি-প্রতিদিন/০৪ নভেম্বর, ২০১৪/মাহবুব
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর