বৃহস্পতিবার, ৪ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

বিয়ে করলে সাহস বাড়ে: রেলমন্ত্রী

বিয়ে করলে সাহস বাড়ে: রেলমন্ত্রী

রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি বলেছেন, যে কোন পুরুষের বিয়ে করলে সাহস বাড়ে। যারা বিয়ে করে নাই, তাদের সাহস নেই। আমি চান্দিনায় বিয়ে করার আগে চান্দিনার প্রাণ পরুষ আমাদের বড় ভাই অধ্যাপক আলী আশরাফ এমপি'র সাথে এ বিষয়ে আলোচনা করায় তিনি বলেছিলেন- 'আর দেরি কইরো না, তাড়া-তারি সাইরা ফেলো'। তার কথামত আর দেরি করলাম না। আর বিয়ে কইরা দেহি সাহস অনেক বাইড়া গেছে।

আজ বিকালে কুমিল্লার চান্দিনায় বাংলাদেশ ছাত্রলীগ কুমিল্লা উত্তর জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, বাংলাদেশ ছাত্রলীগের মতো অন্য কোন সংগঠনের এতো ঐহিত্য নেই। বঙ্গবন্ধুর আদর্শের ছাত্রলীগ তাদের ঐহিত্য অক্ষুন্ন রাখার আহ্বান জানিয়েছেন।

তিনি তার বক্তব্যে আরও বলেন, যে ছাত্ররা ছাত্রলীগ নীতি বহির্ভূত কর্মকান্ডে লিপ্ত রয়েছে তারা ছাত্রলীগের রাজনীতি করার কোন যোগ্যতা রাখে না। বঙ্গবন্ধুর আদর্শের ছাত্রনেতারা ছাত্রলীগের মূলমন্ত্র মনে লালন করে দলের যে কোন আন্দোলন সংগ্রামে বলিষ্ঠ ভূমিকা পালন করবে।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রহমান হাবিব এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টা এ.এফ.এম ফখরুল ইসলাম মুন্সী, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য সুজিত রায় নন্দী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল আউয়াল সরকার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ এম. হুমায়ূন মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক বাদল রায়। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগ সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।

অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন কুমিল্লা উত্তর জেলা যুবলীগ সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম বাহার, তরুণ আওয়ামী লীগ নেতা নূর-উর রহমান মাহমুদ তানিম, হোমনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ সরকার, কেন্দ্রীয় ছাত্রলীগ সাবেক সহ-সভাপতি সুলতান সালাউদ্দিন শিশির ও কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক প্রমুখ।

সকাল ১১টায় শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ও পতাকা উত্তোলন শেষে স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি এইচ.এম. বদিউজ্জামান সোহাগ।

সম্মেলনে কমিটি ঘোষণার কথা থাকলেও সংঘর্ষের আশংকায় শেষ মুহূর্তে কমিটি ঘোষণা না করেই চলে যান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

উল্লেখ্য-৬৭বছর বয়সে রেলমন্ত্রী গত ৩১ অক্টোবর কুমিল্লার চান্দিনা উপজেলার মীরাখলা গ্রামের হনুফা আক্তার রিক্তাকে বিয়ে করেন। আগামী ৬ ডিসেম্বর কুমিল্লার চৌদ্দগ্রামের বসুয়ারা গ্রামে বৌ-ভাত অনুষ্ঠিত হবে।

বিডি-প্রতিদিন/ ০৪ ডিসেম্বর ১৪/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর