রবিবার, ২১ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

বন বিভাগের গাছ কাটাকে কেন্দ্র করে দু\\\'পক্ষের সংঘর্ষ, আহত ২০

বন বিভাগের গাছ কাটাকে কেন্দ্র করে দু\\\'পক্ষের সংঘর্ষ, আহত ২০

জামালপুরের বকশিগঞ্জের গারো পাহাড়ে আজ রবিবার সকালে গাছ কাটাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, বকশিগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুর ইউনিয়নের লাউচাপড়া গারো পাহাড়ের বন বিভাগের ডুমুরতলা বিটের দুটি বাগানের গাছ টেন্ডারে কিনে নেয় ধানুয়া কামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তার আলী ও হারুনুর রশিদ। বাগান দুটির সীমানা নিয়ে শনিবার রাতে হারুন ও মুক্তারের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। ওই বিরোধের জের ধরে রবিবার সকালে হারুনুর রশিদ লোকজন ও দেশিয় অস্ত্র নিয়ে ডুমুরতলা বিট অফিসের সামনে মুক্তার আলী ও তার লোকজনের ওপর হামলা চালায়। এসময় মুক্তার আলীর লোকজন বাধা দিতে গেলে উভয় পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়।  আহতদের মধ্যে ৬ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতরা হলেন: মুক্তার আলী (৫০), বাবুল মিয়া (৩৭), লাভলু মিয়া (২১), আব্বাস আলী (৬০), সাইফুল ইসলাম (২২), জুয়েল মিয়া (২২), সম্রাট (২০)। তাৎক্ষণিকভাবে আহত অন্যান্যদের নাম জানা যায়নি। আহতদের মধ্যে ৬ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ডুমুরতলার রেঞ্জের বিট কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, টেন্ডারের মাধ্যমে হারুনুর রশিদ ডুমুরতলা বিটের ২৬ ও মুক্তার আলী ৯ লট গাছ কিনে নেয়। প্রতিটি লটে ১০০ থেকে ১৫০টি গাছ থাকে।

বকশিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাসিনুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
 

 

বিডি-প্রতিদিন/ ২১ ডিসেম্বর, ২০১৪/ রশিদা
 

সর্বশেষ খবর