রবিবার, ২১ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

মোরেলগঞ্জে বসত বাড়িতে হামলা লুট আহত ৬

মোরেলগঞ্জে বসত বাড়িতে হামলা লুট আহত ৬

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ছোটপরী গ্রামের আবুল হাসেম হাওলাদারের বসত বাড়ি ভাঙচুর ও মালামাল লুটের ঘটনা ঘটেছে। প্রতিবেশী ফজলু ফরাজী ২৫/৩০ জনের একটি বাহিনী নিয়ে আজ রবিবার সকাল ৭টার দিকে হামলা চালায়। জমিজমা সংক্রান্ত বিরোধের কারণে হাসেম হাওলাদারকে ওই বাড়ি থেকে উচ্ছেদের জন্য এ হামলা চালানো হয়।

হামলায় নারী ও শিশুসহ ৫ জন আহত হয়েছে। আহতরা হচ্ছেন: মনিরা বেগম (২০) মাজেদা বেগম (৪০), সুইটি  বেগম (২৭), সালমা বেগম (২০), জেসমিন বেগম (২৫) ও আলামিন (২)।
হামলাকারীরা আবুল হাসেমের বসতঘর ভাংচুর করে মাটিতে মিলিয়ে দেয়। লুটে নেয় দুটি গরু, নগদ টাকা, মোবাইল সেট, স্বর্ণালংকার, ধান, চাল ও কাপড় চোপড়।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়েছে। ঘটনাস্থল থেকে এসআই হারুন জানান, জমিজমা সংক্রান্ত বিরোধের কারনে আবুল হাসেমের বাড়িতে প্রতিপক্ষের লোকেরা ব্যপক ভাঙচুর করেছে। পুলিশ হাসেম হওলাদারের বাড়ি থেকে লুট করে নেওয়া মালামাল ফজলু ফরাজী ও তার ছেলে মহিম ফরাজীর বাড়ি থেকে উদ্ধার করেছে। থানা ডিউটি অফিসার এএসআই কামরুল জানান এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

অভিযোগ রয়েছে, বাড়িটি দখলের উদ্দেশে হামলার দু’দিন পূর্বে পুলিশের সঙ্গে আঁতাত করে থানায় একটি মিথ্যা মামলা রেকর্ড় করায় ফজলু ফরাজী। শুক্রবার রাতে পুলিশ ওই মামলার আসামী আবুল হাসেম হাওলাদার(৬৫), ভাই আনোয়ার, ছেলে মিজান ও মহারাজকে পুলিশ আটক করে জেল হাজতে পাঠায়। এতে ওই বাড়ি পুরুষ শুণ্য হয়ে যায়। এ সুযোগে ফজলু বাহিনী বাড়িটি দখলের জন্য হামলা, মারপিট ও লুটপাট চালায়।
 

 

বিডি-প্রতিদিন/ ২১ ডিসেম্বর, ২০১৪/ রশিদা

সর্বশেষ খবর