শিরোনাম
মঙ্গলবার, ২৭ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

বড়াইগ্রামে তিন দিনব্যাপী নারী বিশ্ব ইজতেমা শুরু

প্রথম দিনেই হাজার হাজার নারীর ঢল

বড়াইগ্রামে তিন দিনব্যাপী নারী বিশ্ব ইজতেমা শুরু

নাটোরের বড়াইগ্রাম উপজেলার মৌখাড়া ইসলামিয়া মহিলা ডিগ্রি কলেজ মাঠে ৯ম বারের মত ৩ দিনব্যাপী নারী বিশ্ব ইজতেমা মঙ্গলবার শুরু হয়েছে। প্রথম দিনেই ব্যতিক্রমী এ ইজতেমায় হাজার হাজার ধর্মপ্রাণ মহিলার ঢল নেমেছিল। ইজতেমায় আগতদের বিশেষ নিরাপত্তার জন্য বিপুল পরিমাণ গোয়েন্দা ও নারী পুলিশ মোতায়েন ছিল।

ইজতেমার প্রথম দিনে সকাল ১০টায় মূল আলোচক হিসাবে পাবনার মাওলানা আমজাদ হোসেন জিহাদী ও বগুড়ার মোছাম্মত রাবেয়া বসরী জাতীয়, পারিবারিক ও ব্যক্তি জীবনে নারীদের পবিত্র কোরআনের আলোকে জীবন গঠনের আহ্বান জানিয়ে বয়ান করেন। এছাড়া নাটোরের মাওলানা আব্দুল মোতালেব ও হাফেজ মাহফুজুর রহমান বয়ান করেন। সঞ্চালনার দায়িত্ব পালন করেন অধ্যাপক সোহরাব হোসেন।

ইজতেমায় বক্তারা বলেন, কোরআন-সুন্নাহর চর্চা ও জ্ঞান অর্জনের মাধ্যমেই চরিত্রবান মানুষ হওয়া যায়। আর সুশাসন ও  সমৃদ্ধ দেশ গড়তে সৎ ও চরিত্রবান মানুষ প্রয়োজন। তাই দেশ, জাতি ও মানুষের প্রয়োজনেই ধর্মীয় জ্ঞানার্জনের পাশাপাশি দৈনন্দিন জীবনে তার সঠিক প্রয়োগ করতে হবে। বৃহস্পতিবার বিকালে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। সমাপনী দিনে নাটোরসহ দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় অর্ধ লক্ষাধিক নারীর সমাগম ঘটবে বলে আশা প্রকাশ করেছেন ইজতেমার আয়োজক আলহাজ্ব শের আলী শেখ।

উল্লেখ্য, বিগত বছরগুলোতে দুইদিনব্যাপী হলেও এবারই প্রথম ইজতেমা একদিন বাড়িয়ে তিন দিনব্যাপী করা হয়েছে। এছাড়া ইজতেমায় আগত নারীদের চিকিৎসা সেবার জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে।   

বড়াইগ্রাম উপজেলা নির্বাহী অফিসার শরীফুন্নেসা বলেন, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ব্যতিক্রমী এ ইজতেমা যেন সার্বিকভাবে সফল হয়, সেজন্য প্রশাসন সব রকমের সহযোগিতা করছে।
 

 

বিডি-প্রতিদিন/ ২৭ জানুয়ারি, ২০১৫/ রশিদা
 

সর্বশেষ খবর