মঙ্গলবার, ২৭ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

বগুড়ায় কাল থেকে ৪৮ ঘন্টার হরতাল, গ্রেফতার ৩৯

বগুড়ায় কাল থেকে ৪৮ ঘন্টার হরতাল, গ্রেফতার ৩৯

২০ দলের ডাকা অবরোধ চলাকালে বগুড়ার নন্দীগ্রামে একটি মাইক্রোবাস ও সিএনজি চালিত অটো টেম্পোতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এসময় পুলিশ দুর্বৃত্তদের লক্ষ্য করে কয়েক রাউণ্ড গুলিবর্ষণ করে। তবে অগ্নিসংযোগ বা গুলিতে কেউ হতাহত হয়নি।

এদিকে জেলা ২০ দল আজ বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ৪৮ ঘন্টার হরতাল আহ্বান করেছে।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে আজ মঙ্গলবার সকালে শহরের আলতাফুন নেছা খেলার মাঠে আরাফাত রহমান কোকোর গায়েবানা জানাজা থেকে এই কর্মসূচি ঘোষণা করেন বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম। জেলা পুলিশ বিভাগ অভিযানচালিয়ে ৩৯ জনকে গ্রেফতার করেছে।

জানা যায়, বগুড়া-নাটোর সড়কে নন্দীগ্রাম উপজেলার পল্লী বিদু্যত্ সাব- স্টেশনের সামনে সোমবার রাত ৯টার দিকে একদল দুর্বৃত্ত ত্রিফলা তারকাঁটা ছড়িয়ে দেয়। এসময় বগুড়া থেকে নন্দীগ্রাম অভিমুখী সিএনজি চালিত অটো টেম্পো ওই স্থানে পৌঁছালে চাকা ফুটো হয়ে যায়। সেসময় একদল দুর্বৃত্তরা টেম্পোটিতে আগুন ধরিয়ে দেয়। একই সময় ওই পথে একটি মাইক্রোবাস অতিক্রম করতে গেলে দুর্বৃত্তরা তাতে হামলা চালায়। তাৎক্ষণিক টহল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুর্বৃত্তদের লক্ষ্য করে শর্টগানের গুলি ছুঁড়লে তারা পালিয়ে যায়। এছাড়া শেরপুর উপজেলার মির্জাপুরে একটি সবজি বোঝাই ও একটি সিমেন্ট বোঝাই ট্রাকে অগ্নিসংযোগ করে। এসময় কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটে। ফায়ার সার্ভিসের কর্মিরা গিয়ে আগুন নিভিয়ে ফেলে।

আরাফাত রহমান কোকোর গায়েবানা জানাজা নামাজে ইমামতি করেন বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদের খতিব মাওলানা আব্দুল কাদের। জানাজা নামাজে জেলা বিএনপির সাধারন সম্পাদক জয়নাল আবেদীন চান, উপদেষ্টা মুক্তিযোদ্ধা মোঃ শোকরানা, ইসলামী ঐক্যজোটের জেলা সভাপতি শামছুল হক, জাগপা সভাপতি আমির হোসেন মন্ডল, বিজেপি সভাপতি আমিনুল ইসলাম মুক্তা, এলডিপির সাধারন সম্পাদক নাজির হোসেন, জাগপার সাধারন সম্পাদক মোখলেছুর রহমানসহ ২০ দলীয় নেতৃবৃন্দ।

নন্দীগ্রাম থানার ওসি আবু হায়দার ফয়জুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুর্বৃত্তদের আগুনে অটো টেম্পো ও মাইক্রোবাসটি ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে সেখানে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

বগুড়া জেলা বিএনপির দপ্তর সম্পাদক মাহফুজুর রহমান রাজু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে হরতালের বিষয়টি নিশ্চিত করা হয়। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিএনপি চেয়ারপার্সন ও ২০ দলীয় জোট নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এর প্রতিবাদে বগুড়া জেলাব্যাপী বুধবার সকাল ৬টা থেকে আগামী শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘন্টা হরতাল পালিত হবে।

বগুড়ার সহকারি পুলিশ সুপার গাজিউর রহমান জানন, জেলায় নাশকতাসহ বিভিন্ন অভিযোগে ৩৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

বিডি-প্রতিদিন/ ২৭ জানুয়ারি ১৫/ সালাহ উদ্দীন   


 

সর্বশেষ খবর