শনিবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ টা

\\\'সংলাপ চাইলে সহিংসতা ছাড়তে হবে\\\'

\\\'সংলাপ চাইলে সহিংসতা ছাড়তে হবে\\\'

‘আমাদের আন্তর্জাতিক ভাবমূর্তির উপর পেট্রলবোমা ও ককটেল বোমা নিক্ষেপ করা হচ্ছে দেশের ভাবমূর্তিকে বিদেশিদের কাছে বিনষ্ট করার জন্য। আজকে অনেকেই সংলাপের কথা বলছে, বিদেশিরাও বলছে, জাতীয়ভাবেও সংলাপের দাবী করছে অনেকে। আমি একটা বিষয় বলতে চাই যদি আপনারা সংলাপ চান তাহলে সহিংসতা ছাড়তে হবে।’ ফেনীর দাগনভূঞার সালাম নগরে ভাষা শহীদদের প্রতি পুষ্পমাল্য অর্পণকালে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরো বলেন, ‘দেশের জনগনকে সহিংসতার কাছে জিন্মি করে সংলাপে বসার প্রশ্নই আসে না। জনগণকে সহিংসতার আতঙ্কের মধ্যে রেখে আপনি সংলাপ করবেন কোন পরিবেশে। এই সংলাপের অনেক আগেই প্রধানমন্ত্রী আবেদন করেছিল। যদি গত নির্বাচনের আগে বঙ্গবভনে প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিতে বিএনপি নির্বাচনে অংশ নিতো তাহলে আমার মনে হয় বর্তমানে আর নির্বাচনের দাবী করার প্রশ্ন থাকতো না। প্রথমত প্রধানমন্ত্রীর ডাকে নির্বাচনে অংশ না নেওয়াটা তাদের একটি ভুল। আর দ্বিতীয় ভুল মানে ঐতিহাসিক ভুল হচ্ছে ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নেয়া। তারা যে ঐতিহাসিক ভুল করেছে তার খেসারত বাংলাদেশের জনগন দিতে পারে না। অবলা নারী, অবুঝ শিশুদের আজ পুড়িয়ে মারা হচ্ছে। আজকে অবলা নারী, অবুঝ শিশু, সাধারণ নাগরিক, বাস ও ট্রাকের ড্রাইভারকে হত্যা করা হচ্ছে, সিএনজি চালককে পুড়িয়ে মারা হচ্ছে। আজ বার্ন ইউনিটের আকাশ বাতাস ভারি হয়ে যাচ্ছে মানুষের আহাজারিতে। পুড়িয়ে মারা যে কত বিভর্ষ। যারা জনগণ থেকে বিচ্ছিন্ন তারা আন্দোলন করতেও ব্যর্থ হয়েছে। এটা আন্দোলন নয়, এটা রাজনীতিও নয়, এটা হচ্ছে সিরায়ায় ,আফগানিস্তান, ইরাক ও পাকিস্তানে যা হচ্চ্ছে তা।

এসময় আরো উপস্থিত ছিলেন ফেনী ২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জাহানারা আক্তার সুরমা, পুলিশ সুপার রেজাউল হকসহ বিভিন্ন জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকতাবৃন্দ।

বিডি-প্রতিদিন/২১ ফেব্রুয়ারি ২০১৫/শরীফ

সর্বশেষ খবর