শনিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ টা

আশুগঞ্জে কার্গো ও ট্রাক শ্রমিকদের মধ্যে সংঘর্ষ

কার্গো ও ট্রাক শ্রমিকদের মধ্যে সংঘর্ষের জেরে বিদেশ থেকে আমদানি করা সার জাহাজ থেকে আশুগঞ্জ সার কারখানায় সরবরাহ অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। সংঘর্ষে উভয় পক্ষের আহত পাঁচজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এতে সৌদি আরব, কাতার ও চীন থেকে আমদানি করা দুই হাজার মেট্রিক টন ইউরিয়া সারসহ কার্গো জাহাজ কারখানা ঘাটে আটকা পড়েছে।

জানা যায়, গতকাল কার্গো থেকে নামানো সারের বস্তা কম হওয়ায় ট্রাক ও কার্গো শ্রমিকদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এর জেরে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ ঘটনায় কার্গো শ্রমিকরা সার খালাস বন্ধ রাখে। এ কারণে অন্তত ২৫টি ট্রাক ও চার শতাধিক শ্রমিক বেকার হয়ে পড়েছেন বলে জানান ট্রাক মালিকরা।

বরিশালে সংঘর্ষে কলেজ ছাত্রী আহত : নিজস্ব প্রতিবেদক বরিশাল জানান, সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের হবিনগর গ্রামে কলেজ ছাত্রীসহ চারজনকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। গতকাল সকালে এ ঘটনায় আহত মুক্তিযোদ্ধা মকবুল হোসেন হাওলাদার, তার ভাই হারুন হাওলাদার, লিটন হাওলাদার ও সরকারি মহিলা কলেজের ছাত্রী ইতিকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয়রা জানান, জমি নিয়ে পূর্ব বিরোধের জেরে উপজেলার হবিনগর গ্রামের হাওলাদার বাড়ির মকবুল হোসেন ও তার চাচাতো ভাই রফিকের মধ্যে এ সংঘর্ষ বাধে।

ঝিনাইদহে দুই গ্রামবাসীর সংঘাত: ঝিনাইদহ প্রতিনিধি জানান, জমি দখল নিয়ে গতকাল দুপুরে ঝিনাইদহ সদর উপজেলার মহারাজপুর গ্রামের সরেয়ার মণ্ডল ও আয়সাল হোসেনের লোকজনের মধ্যে সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন। আহত কয়েকজনকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

 

 

সর্বশেষ খবর