শনিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ টা

নোয়াখালীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যার চেষ্টা

নোয়াখালীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যার চেষ্টা

নোয়াখালী সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়ন পরিষদের ভেতরে দুর্বৃত্তরা প্রকাশ্য গুলি করে হত্যার চেষ্টা করেছে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাজাহান স্বপনকে।

এ সময় দুর্বত্তদের গুলিতে ও ধাঁরালো অস্ত্রের আঘাতে ইউপি চেয়ারম্যানের ছোট ভাই ব্যবসায়ী আলাউদ্দিন (৩৫) আহত হয়। গুরুতর আহত অবস্থায় তাকে নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি ঘটলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে  প্রেরন করা হয়।

ঘটনাটি ঘটে আজ শনিবার দুপুরে।

প্রত্যক্ষদর্শীরা জানান-সকাল থেকে চেয়ারম্যান শাহ জাহান স্বপন ইউনিয় পরিষদ কার্যালয়ে শালিস করছিল। দুপুর সাড়ে ১২টার দিকে মোটরসাইকেল যোগে ১০-১৫ জন অস্ত্রধারী সন্ত্রাসী চেয়ারম্যানের ওপর হামলা চালানোর রচষ্টা করে। খবর পেয়ে চেয়ারম্যানের ভাই আলাউদ্দিন ঘটনাস্থলে গেলে অস্ত্রধারীরা তার ওপর চড়াও হয়। এক পর্যায়ে আলাউদ্দিন দৌঁড়ে পালানোর সময় সন্ত্রাসীরা তাকে ধাওয়া কওে ধওে এলোপাতাড়ি পিটিয়ে ও গুলি করে চলে যায়। গুরুতর অবস্থায় আলাউদ্দিনকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

এওজবালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপি'র সাধারণ সম্পাদক শাহজাহান স্বপন জানান দুপুর বেলায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বসে গ্রাম্য আদালতের কার্যক্রম পরিচালনা করছিল। এ সময় মোটরসাইকেল নিয়ে ১৩/১৪ জনের একদল সন্ত্রাসী অস্ত্র-সস্ত্র নিয়ে অতর্কিত গুলি চালায়। এ সময় তিনি জীবন রক্ষার্থে পাশবর্তী টয়লেটে প্রবেশ করে দরজা বন্ধ করে দেয়। সন্ত্রাসীরা দরজা খুলতে চেষ্টা চালায়। চেয়ারম্যান শাহ জাহান স্বপনকে রক্ষার জন্য তার ছোট ভাই ও ব্যবসায়ী আলা উদ্দিন (৩৫) এগিয়ে আসলে সন্ত্রাসীরা তাকে গুলি ও কুপিয়ে জখম করে। এ সময় তাদের হামলায় আরো তিন জন আহত হয়েছে।

অন্য আহতরা হলেন, স্থানীয় আক্কাছ (৬০), বেলাল (৪০) ও ইউছুফ (২৮)। পরে সুধারাম মডেল থানার পুলিশ চেয়ারম্যান কে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ ব্যপারে মামলার প্রস্তুতি চলছে। শাহ জাহান স্বপন আরো জানান, কয়েক মাস থেকে এলাকায় বিভিন্ন স্থানে সন্ত্রাসী কর্মকান্ড ও দখল চালায় সন্ত্রাসীরা। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বলায় পর এতে  ক্ষিপ্ত হয়।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান-খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ব্যাপারে লিখিত অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিডি-প্রতিদিন/ ২৮ ফেব্রুয়ারি ১৫/ সালাহ উদ্দীন  

 

সর্বশেষ খবর