বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০১৫ ০০:০০ টা

টেন্ডার নিয়ে আওয়ামী লীগের দুগ্রুপে সংঘর্ষ, পুলিশের গুলি

টেন্ডার নিয়ে আওয়ামী লীগের দুগ্রুপে সংঘর্ষ, পুলিশের গুলি

কুমিল্লার মেঘনায় স্কুলের টেন্ডার নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ অর্ধশতাধিক রাউন্ড গুলি বর্ষণ করে। গতকাল মেঘনা উপজেলা পরিষদের সামনে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার খিদিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫৪ লাখ টাকার টেন্ডার দাখিল না করতে আওয়ামী লীগ সমর্থিত স্থানীয় ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবিরকে লাঞ্ছিত করেন উপজেলা যুবলীগের সাবেক সেক্রেটারি শামীম আহমেদের লোকজন। বিষয়টি গতকাল উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুস ছালামের উপস্থিতিতে মীমাংসা করে দেওয়া কথা ছিল। হুমায়ুন চেয়ারম্যানের লোকজন শালিসের জন্য উপজেলা পরিষদে প্রবেশ করার সময় শামীম বাহিনীর লোকজন তাদের ওপর হামলা চালায়। এ সময় উভয় পক্ষের গোলাগুলিতে উপজেলা পরিষদ আঙিনা রণক্ষেত্রে পরিণত হয়। মেঘনা থানা পুলিশ অর্ধশতাধিক রাউন্ড গুলি বর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। চালিভাঙ্গা ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির জানান, তার ইউনিয়নের স্কুলের কাজের শিডিউল দাখিল করতে এলে যুবলীগ নেতা শামীম বাহিনীর লোকজন তাকে লাঞ্ছিত করেন। বিষয়টি উপজেলা চেয়ারম্যান মীমাংসা করে দিবেন বলে উপজেলা পরিষদে আসি। উপজেলা পরিষদে প্রবেশ পথে শামীম বাহিনীর লোকজন গুলি করে এবং রড-হকিস্টিক দিয়ে পিটিয়ে ৯/১০ জনকে মারাত্মকভাবে আহত করে। শামীম আহমেদ বলেন, আমরা টেন্ডার জমা দেওয়ার সময় হুমায়ুন চেয়ারম্যানের লোকজন বাধা সৃষ্টি করে। তার বাহিনী হামলা চালালে আমার ১০ জন লোক আহত হন।

নাটোরে আ. লীগ ঝালকাঠিতে যুবলীগের মারামারি : নাটোরে আওয়ামী লীগ এবং ঝালকাঠিতে যুবলীগের দুই পক্ষে সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছেন ১২ জন। নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ভাটপাড়া গ্রামে পুকুর নিয়ে বিরোধের জেরে গতকাল স্থানীয় আওয়ামী লীগের শেখ গ্রুপ ও ভূমিহীন গ্রুপের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের ১০ জন আহত হন। ভাঙচুর করা হয় একটি বাড়ি। এদিকে, ঝালকাঠিতে যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষে সদর উপজেলা যুবলীগের সভাপতি মামুন হাসান লাভলুসহ দুইজন আহত হয়েছেন। গতকাল সন্ধ্যায় শহরের সাধনার মোড়ে এ ঘটনা ঘটে। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে যুবলীগ নেতা-কর্মীদের হাতে স্থানীয় সাংবাদিক কাওসার হোসেন ও বরকত মৃধা লাঞ্চিত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

 

 

সর্বশেষ খবর