শুক্রবার, ৬ মার্চ, ২০১৫ ০০:০০ টা

লালমনিরহাটে সাংবাদিককে হত্যার চেষ্টা

লালমনিরহাটে সাংবাদিককে হত্যার চেষ্টা

লালমনিরহাটের সদর উপজেলার সীমান্তবর্তী ইউনিয়ন মোগলহাটের কর্ণপুর গ্রামে পেশাগত দায়িত্ব পালনকালে দুর্বৃত্তরা আজ সন্ধ্যায় লালমনিরহাটের জনকন্ঠের সাংবাদিক জাহাঙ্গীর আলম শাহিনকে ছুরিকাঘাতের পর জবাই করে হত্যার চেষ্টা চালায়।

গুরুতর আহত অবস্থায় স্থানীয় জনগণ তাকে উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, কর্ণপুর গ্রামের মৃত হুজিত আলীর ছেলে সাজ্জাদ হোসেন (৪০) প্রথম স্ত্রীর অনুমতি ছাড়াই বরিশাল জেলার গৌরনদী উপজেলার রাংতা পাড়া গ্রামের জরিনা বেগম (২৫) নামের এক নারীকে বিয়ে করে ২ মাস আগে বাড়ীতে নিয়ে আসে। এনিয়ে প্রথম স্ত্রীর সাথে তার দাম্পত্য কলহ সৃষ্টি হয়।

আজ জুম্মার নামাজের পর সাজ্জাদ হোসেনের বাড়ীতে এ নিয়ে গ্রাম্য শালিশ বসে। শালিশে প্রথম স্ত্রীর অনুমতি ছাড়া বিয়ে করায় সাজ্জাদকে মারপিট করা হয়। লালমনিরহাটের জনকন্ঠের নিজস্ব সংবাদদাতা সাংবাদিক জাহাঙ্গীর আলম শাহিন এ সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে যান। বিকাল সাড়ে ৫টার দিকে কর্ণপুর চওড়াটারী মসজিদ এলাকার সড়কে তথ্য সংগ্রহের একপর্যায়ে দুর্বৃত্তরা সেখানে এসে তার সাথে তর্ক-বির্তকে লিপ্ত হয়। এরপর তারা সাংবাদিক শাহিনকে মারপিটের পর তাকে রাস্তায় ফেলে দিয়ে গলায় ধারালো অস্ত্র দিয়ে জবাই করে হত্যার চেষ্টা করে।

এ ব্যাপারে সাংবাদিক শাহিন বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আমি দুর্বৃত্তদের হামলার শিকার হই, তারা আমাকে জবাই করে হত্যার চেষ্টা করেছে।

সাজ্জাদ হোসেন বলেন, আমাকে শালিশে বেদম মারপিট করা হয়। এ খবর পেয়ে সাংবাদিক শাহিন সেখানে ছুটে গেলে তার উপর হামলা চালানো হয়।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, এ খবর জানতে পেরে পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। এ ব্যাপারে শীঘ্রই দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

বিডি-প্রতিদিন/ ০৬ মার্চ ১৫/ সালাহ উদ্দীন  


 

সর্বশেষ খবর