শনিবার, ২৮ মার্চ, ২০১৫ ০০:০০ টা

সিরাজগঞ্জে বউ মেলা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে বউ মেলা অনুষ্ঠিত

ফাইল ছবি

সিরাজগঞ্জের সলঙ্গা থানার ভুইয়াগাতী কালিমন্দিরে পাশে ফুলজোর নদীর ঘাটে বউ মেলা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবছর অষ্টমীর পূণ্যস্নানের পরের দিন স্থানীয়রা এ বউ মেলার আয়োজন করেন।

দিনব্যাপী মেলায় ভুইগাঁতীসহ আশপাশের দশ-পনেরটি গ্রামের হিন্দু-মুসলিম কিশোরী, যুবতী, গৃহবধূ ও বৃদ্ধারা দলবেঁধে মেলায় আসেন এবং তাদের পছন্দমত জিনিসপত্র কিনেন। শুধু তাই নয়, মেলা উপলক্ষে দূর-দূরান্ত থেকে আত্মীয়রাও এলাকায় বেড়াতে আসেন। রংবেরংয়ের সাজে সজ্জিত হয়ে পুরনো সইদের সঙ্গে নিয়ে হাসি-তামাশা করে বিভিন্ন সাজ-গোজের জিনিস ক্রয় করেন তরুণী ও নববধূরা।

মেলায় অধিকাংশ বিক্রেতাই নারী। এ মেলায় বিভিন্ন খেলনা সামগ্রী ছাড়াও গৃহবধূর নিত্য ব্যবহার্য্য আসবাবপত্র পিড়ি, কুলা, ধামা, পাটি, ঝড়িু, মাটির তৈরি বিভিন্ন ধরনের খেলনা, ব্যাংক এবং চুড়ি, মালা ও কসমেটিকস সামগ্রী বিকিকিনি হয়ে থাকে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সকলেই আনন্দ উপভোগ ও কেনাকাটা করে  থাকেন।

মেলায় আসা তরুণী লাকি খাতুন ও রূপালী জানান, মেয়েদের জন্য ব্যতিক্রমধর্মী  মেলায় এসে  আনন্দ  আনন্দ উপভোগ করার পাশাপাশি আমাদের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনে থাকি। 

মেলার আয়োজক কমিটির লোকেরা জানান, এলাকার নারীদের গৃহস্থালী ও নানা সরঞ্জামাদী কেনাকাটা করার জন্য প্রতি বছর এ মেলার আয়োজন করা হয়।

 

বিডি-প্রতিদিন/ ২৮ মার্চ, ২০১৫/ রশিদা

সর্বশেষ খবর