শনিবার, ২৮ মার্চ, ২০১৫ ০০:০০ টা

কলাপাড়ায় খ্রীষ্টান পল্লীতে হামলা, আহত ৯

কলাপাড়ায় খ্রীষ্টান পল্লীতে হামলা, আহত ৯

পটুয়াখালীর কলাপাড়ায় খ্রীষ্টান পল্লীতে জমিজমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মহিলাসহ একই পরিবারের চার খ্রীষ্টান সদস্যসহ অন্তত নয় জন জখম হয়েছে।

আহত খ্রীষ্টান পল্লীর বাসীন্দা মনোজ বিশ্বাস (৪৫), যুগান্ত বিশ্বাস টিটু (৩৫), মিঠু বিশ্বাস (৩০), তাদের মা লতিকা (৬০), লিটন (১৬), অহিদ মুন্সী (৪৫), রাশিদা বেগম (৬০), নিজাম মুন্সী (৪০) ও শহিদ মুন্সী (৪৭) কে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদের মধ্যে শঙ্কাজনক অবস্থায় আট জনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আজ শনিবার সকাল নয়টার দিকে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের সদরপুর গ্রামে এ সংঘাতের ঘটনাটি ঘটে।

স্থানীয় ও আহতদের সূত্রে জানা গেছে, সকালে বিদেশী উন্নয়ন সংস্থা ডানিডার হাজীপুর-জালালপুর সড়ক নির্মান প্রকল্পের জন্য সদরপুর খ্রীষ্টান পল্লীর অধিবাসী প্রমোদ বিশ্বাস তার জমি থেকে মাটি নিতে বলায় প্রকল্পের মহিলা শ্রমিকরা জমির মাটি কাটতে শুরু করে। কিন্তু একই পল্লীর মনোজ বিশ্বাস শ্রমিকদের বাধা প্রদান করায় এ নিয়ে উভয়ের মধ্যে বাক বিতন্ডার সৃষ্টি হয়। ঘটনার এক পর্যায় স্থানীয় সন্ত্রাসী নিজাম এর নেতৃত্বে একদল ভাড়াটে সন্ত্রাসী ধারালো অস্ত্র নিয়ে প্রমোদ বিশ্বাসের বাড়িতে ঢুকে হামলা ও তান্ডব চালায়। এ সময় সন্ত্রাসীরা কুপিয়ে ও মারধর করে তার গোটা পরিবারকে ঘরের মধ্যে অবরুদ্ধ করে রাখে।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজিজুর রহমান সাংবাদিকদের জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে আহত খ্রীষ্টান সদস্যদের উদ্ধার করে চিকিৎসা দেয়া হয়েছে। জড়িত এবং অপর আহতদের খুঁজে পাওয়া যায়নি। তবে তদন্ত করে এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বিডি-প্রতিদিন/ ২৮ মার্চ ১৫/ সালাহ উদ্দীন  

সর্বশেষ খবর