শনিবার, ২৮ মার্চ, ২০১৫ ০০:০০ টা

বগুড়ায় বালু সরবরাহ নিয়ে ছাত্রলীগের দু\\\'গ্রুপের গোলাগুলি

বগুড়ায় বালু সরবরাহ নিয়ে ছাত্রলীগের দু\\\'গ্রুপের গোলাগুলি

বগুড়ার শাজাহানপুরে বালু সরবরাহ করা নিয়ে ছাত্রলীগের দু'গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ, চার রাউন্ড গুলি বর্ষণ ও দুটি মোটরসাইকেল ভাঙচুর করে উভয়পক্ষের নেতাকর্মীরা।

আজ শনিবার দুপুরে উপজেলার বেতগাড়ি এলাকায় নর্দান হ্যাচারির সামনে শাজাহানপুর জেলা ছাত্রলীগের সদস্য শাকিলুর আলম শাকিল ও উপজেলা ছাত্রলীগ সভাপতি আলমগীর হোসেন স্বপন গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, জেলা ছাত্রলীগের সদস্য শাকিলুর আলম শাকিল বেতগাড়ী নর্দান হ্যাচারিতে নিয়মিত বালু সরবরাহ করে আসছিল। কিন্তু শাজাহানপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আলমগীর হোসেন স্বপন এই বালু ব্যবসার অংশিদারিত্ব দাবি করলে উভয়ের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়।

আজ শনিবার দুপুরে শাকিল ও বগুড়া পৌরসভার ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোরশেদুল আলম হিরু সঙ্গীয় ৫-৬ জনকে নিয়ে নর্দান হ্যাচারির সামনে ঢাকা-বগুড়া মহাসড়কের পশ্চিম পার্শ্বে ফাঁকা জায়গায় অবস্থান করছিল। এ সময় আলমগীর হোসেন স্বপন ও ছাত্রলীগ সরকারি শাহ সুলতান বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সভাপতি বিশ্বজিৎ ৮-১০ টি মোটরসাইকেল যোগে এসে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র দিয়ে তাদের উপর হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ নেতা হিরু ও ছাত্রলীগ নেতা শাকিল।

শাকিল জানান, বালু ব্যবসার অর্ধেক অংশিদারিত্ত্ব দিতে রাজি না হওয়ায় আলমগীর হোসেন স্বপন ২০-২৫ জন ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে এসে অতর্কিতভাবে তাদেরকে লক্ষ্য করে ৬ রাউন্ড গুলি চালায়। এ সময় তাদের ব্যবহৃত দু'টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

অভিযোগ অস্বীকার করে আলমগীর হোসেন স্বপন জানান, বালু ব্যবসা সংক্রান্ত বিষয়ে শনিবার বিকেলে বৈঠক বসার কথা ছিল। কিন্তু দুপুরে দলীয় নেতা-কর্মী নিয়ে মটরসাইকেল যোগে ওই স্থানে পৌঁছা মাত্র ১৩নং ওয়ার্ড কাউন্সিলর খোরশেদ আলম ও বিএনপি নেতা আব্দুর রহিমের নেতৃত্বে সিরাজুল, ফেরদৌস, দুলাল ও ছাত্রলীগ নেতা শাকিলসহ ৩০-৪০ জন তাদেরকে লক্ষ্য করে গুলি চালায়। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

শাজাহানপুর থানার ওসি আব্দুল মান্নান জানান, খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের কাউকে পায়নি। তবে বালু সরবরাহ নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে বলে জানান তিনি।

বিডি-প্রতিদিন/ ২৮ মার্চ ১৫/ সালাহ উদ্দীন  


 

সর্বশেষ খবর