রবিবার, ২৯ মার্চ, ২০১৫ ০০:০০ টা

সোনারগাঁয়ে শ্রমিক-পুলিশ সংঘর্ষ ভাঙচুর আহত ৫০

সোনারগাঁয়ে শ্রমিক-পুলিশ সংঘর্ষ ভাঙচুর আহত ৫০

বাসচাপায় শ্রমিক নিহতের জেরে সোনারগাঁওয়ে মহাসড়ক অবরোধ -বাংলাদেশ প্রতিদিন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বাসচাপায় শ্রমিক নিহতের জের ধরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন দুই ওসিসহ ৫০ জন। এছাড়া সড়ক দুর্ঘটনায় চার জেলায় মৃত্যু হয়েছে আরও চারজনের।

প্রতিনিধিদের পাঠানো খবর-

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বাসচাপায় এক গার্মেন্ট শ্রমিক নিহতের ঘটনায় শ্রমিক-পুলিশ ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছেন দুই ওসি, ছয় কনস্টেবলসহ অন্তত ৫০ জন। বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের টিপরদী এলাকায় প্রায় ১৫টি যানবাহন ভাঙচুর করে। একপর্যায়ে তারা ঘাতক বাসটিতে আগুন ধরিয়ে দেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৭৫ রাউন্ড রাবার বুলেট ও ১০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। জানা যায়, সকালে টিপরদীতে ঢাকাগামী একটি বাসের চাপায় মারা যান শ্রমিক মাহবুব আলম। পরে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে আহত হন আরো ১০ যাত্রী। শ্রমিক নিহতের খবর তার কর্মস্থল চৈতি কম্পোজিট লিমিটেডে ছড়িয়ে পড়লে শত শত শ্রমিক রাস্তায় নেমে আসেন। তারা লাঠিসোঁটা নিয়ে মিছিল, স্থানীয় একটি গ্যারেজে হামলাসহ ১৫টি যানবাহন ভাঙচুর করেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে শ্রমিকদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। নওগাঁ : পত্নীতলায় শুক্রবার রাতে ট্রাক্টরচাপায় সেনা সদস্য বেলাল হোসেন নিহত হয়েছেন। তিনি উপজেলার বরহট্টি গ্রামের মোজাফফর হোসেনের ছেলে। কর্মস্থল রাজশাহী যাওয়ার জন্য বাসের টিকিট কেটে নজিপুর থেকে মোটরসাইকেলে নিজ বাড়ি ফেরার সময় এ দুর্ঘটনা ঘটে।

কিশোরগঞ্জ : হোসেনপুরের রামপুর বাজারে অটোরিকশাচাপায় শিশু মৌমিতা আক্তার নিহত হয়েছে। সে ময়মনসিংহের নান্দাইলের কালিয়ানর মানিক মিয়ার মেয়ে। গতকাল সকালে মৌমিতা মামার সঙ্গে রামপুর বাজারে যাওয়ার পথে অটোরিকশা তাকে চাপা দেয়। লালমনিরহাট : সদর উপজেলায় যাত্রীবাহী বাস খাদে পড়ে সাহাবুর নামে এক ব্যক্তি নিহত ও আহত হয়েছেন পাঁচজন। রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের জোড়াবান্ধায় গতকাল এ দুর্ঘটনা ঘটে। নিহত সাহাবুরের বাড়ি কুড়িগ্রামের নাগেশ্বরীর কাশিপুর গ্রামে। মাদারীপুর : শিবচরে বালুভর্তি পিকআপের চাপায় কৃষক মমিন মোল্লার মৃত্যু হয়েছে। গতকাল উপজেলার বাগমারা বাজারে দোকানে চা পান করছিলেন মমিন। এ সময় বালুভর্তি একটি পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে মমিনকে থাক্কা দেয়। মুন্সীগঞ্জ : সিরাজদীখান উপজেলায় গতকাল দুই বাসের সংঘর্ষে একটি খাদে পড়ে অন্তত ১৫ যাত্রী আহত হয়েছেন। গুরুতর আহতদের বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।

 

 

সর্বশেষ খবর