বুধবার, ১ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

এক বছর পিছিয়ে গেল চার শিক্ষার্থী

এক বছর পিছিয়ে গেল চার শিক্ষার্থী

যশোর শিক্ষাবোর্ড থেকে রেজিস্ট্রেশন কার্ড না আসায় ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার মাহতাব উদ্দিন ডিগ্রি কলেজ কর্তৃপক্ষের অবহেলার কারণে ৪ জন শিক্ষার্থী এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিতে পারেনি। এ ঘটনায় শিক্ষার্থীদের পরিবারের পক্ষ থেকে কলেজ কর্তৃপক্ষকে দায়ী করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলা শহরে মাহতাব উদ্দিন ডিগ্রি কলেজ থেকে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেয়ার জন্য নাইম, বিপুল, রনি  শুভ্রদেব ভদ্র ও অরুপ ফরম পূরণ করে। এরপর গত ৪ দিন ধরে কলেজে তাগাদা দিয়েও তারা রেজিস্ট্রেশন কার্ড পায়নি। ফলে বুধবার তারা পরীক্ষা দিতে এসে রেজিস্ট্রেশন কার্ড না থাকায় পরীক্ষার কেন্দ্রে ঢুকতে পারেনি।

এ ব্যাপারে ছাত্র শুভ্র কুমার ভদ্র জানান, কলেজ কর্তৃপক্ষ জানিয়েছিল তাদের কার্ড ঠিক সময়ে আসবে। কিন্তু পরীক্ষার দিন পর্যন্ত তা আর আসেনি। ফলে আমার জীবন থেকে একটি বছর পার হয়ে যাবে।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মজিদ মন্ডল জানান, এর জন্য দায়ী অফিস সহকারী তোফাজ্জেল হোসেন। অথচ অনেক আগেই তাকে অবসরে পাঠিয়ে নতুন অফিস সহকারী সালাউদ্দিনকে নিয়োগে দেওয়া হয়েছে।

এ ঘটনায় সদ্য অবসরে যাওয়া অফিস সহকারী তোফাজ্জেল হোসেন অভিযোগ করেন, কলেজের প্রশাসনিক প্রধান ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মজিদ মন্ডল, প্রধান অফিস সহকারী রজব আলী ও অফিস সহকারী মাবেদুল হক এ ঘটনার জন্য দায়ী।

এ প্রসঙ্গে ঝিনাইদহ জেলা প্রশাসক শফিকুল ইসলামের সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি জানান, বিষয়টি আমি শুনেছি এবং কলেজ কর্তৃপক্ষকে সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছি।

বিডি-প্রতিদিন/০১ এপ্রিল, ২০১৫/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর