শিরোনাম
বুধবার, ১ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ ১, আহত ২ পুলিশ

পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ ১, আহত ২ পুলিশ

সাতক্ষীরার তালায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধের ঘটনায় আতিয়ার রহমান মোড়ল (৩৬) নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন। সে তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের লাউতাড়া গ্রামের আফসার মোড়লের ছেলে।তবে জেলা পুলিশের দাবী গুলিবিদ্ধ আতিয়ার রহমান একজন পেশাদার ডাকাত। তার বিরুদ্ধে পাটকেলঘাটা, যশোরের কেশবপুর ও খুলনার ডুমুরিয়া থানায় মোট ৮টি মামলা রয়েছে বলে পুলিশ দাবি করে।

সংঘর্ষের সময় ডাকাতের ছোড়া বোমায় আহত হয়েছেন এএসআই সেলিম ও কনস্টেবল আল আমিন। এ ঘটনায় তালা থানায় একটি মামলা হয়েছে। বাম পায়ে গুলিবিদ্ধ আতিয়ার রহমানকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
সাতক্ষীরা জেলা পুলিশের মুখপাত্র এস আই কামাল জানান, মঙ্গলবার মধ্যরাত ২টার দিকে আতিয়ার রহমান তার কয়েকজন সঙ্গীকে নিয়ে তালার ইসলামকাটি বিএম কলেজ মাঠ এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে পুলিশ তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা পুলিশের ওপর বোমার বিস্ফোরণ ঘটায়। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে গুলি করলে সে আহত হয়।  এ ঘটনা সম্পর্কে আতিয়ার রহমানের পরিবারের কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে আহত আতিয়ার রহমান জানান, ডাকাত সন্দেহে গভীর রাতে পুলিশ তাকে বাড়ি থেকে তুলে এনে তার পায়ে গুলি করে।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজা জানান, তিনি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে একদল ডাকাত অস্ত্রশস্ত্রসহ ডাকাতির জন্য ইসলামকাঠি বিএম কলেজ মাঠ জড়ো হয়েছে। তাদের চ্যালেঞ্জ করলে ডাকাতরা কয়েক রাউন্ড গুলি ছোড়ে ও ককটেল নিক্ষেপ করে পুলিশকে প্রতিহত করার চেষ্টা করে। পুলিশ পাল্টা গুলি চালালে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকতে দেখা যায়। অন্যরা দ্রুত পালিয়ে যায়। তিনি আরো জানান, গুলিবিদ্ধ ডাকাত আতিয়ার রহমান মোড়ল (৩৬) তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের লাউতাড়া গ্রামের আফসার মোড়লের ছেলে। সে একজন পেশাদার ডাকাত। তার বিরুদ্ধে তালা ও পাটকেলঘাটা থানায় আটটি মামলা রয়েছে।  

ওসি আরো জানান, ডাকাতদের ছোড়া গুলিতে এএসআই সেলিম ও কনস্টেবল আল আমিন আহত হয়েছেন। তাদেরকে চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকেএকটি সাটার গান, দু’টি ছোরা ও দু’রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

বিডি-প্রতিদিন/ ১ এপ্রিল ২০১৫/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর