বুধবার, ১ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

অবশেষে বিশ্বকবির পতিসর মিউজিয়ামে টিকেট পদ্ধতি চালু

অবশেষে বিশ্বকবির পতিসর মিউজিয়ামে টিকেট পদ্ধতি চালু

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নিজস্ব জমিদারি নওগাঁর আত্রাই উপজেলার কালীগ্রাম পরগনার পতিসর কাচারী বাড়ির মিউজিয়ামে টিকেট পদ্ধতি চালু করা হয়েছে।  আজ বিকাল সাড়ে ৫টার দিকে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের রাজশাহী অঞ্চলের আঞ্চলিক পরিচালক নাহিদ সুলতানার উপস্থিতিতে স্থানীয় সংসদ সদস্য ইসরাফিল আলমের পক্ষে রবীন্দ্রস্মৃতি সংগ্রাহক ও রবীন্দ্র সংগ্রহশালার প্রতিষ্ঠাতা মতিউর রহমান মামুন এর উদ্বোধন করেন।

মিউজিয়াম উদ্বোধনকালে রবীন্দ্রস্মৃতি সংগ্রাহক ও রবীন্দ্র সংগ্রহশালার প্রতিষ্ঠাতা মতিউর রহমান বলেন, ‘সর্বসাধারণ ১৫ টাকা মূল্যের টিকেট সংগ্রহ করে মিউজিয়াম পরিদর্শন করতে পারবেন। ’ এছাড়া সার্কভুক্ত দেশগুলোর পর্যটকদের জন্য প্রবেশ মূল্য ৫০ টাকা, বিদেশি পর্যটকের জন্য ১০০ টাকা এবং মাধ্যমিক পর্যায়ের  শিক্ষার্থীদের জন্য ৫ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। আর মিউজিয়াম দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছে সরকারি কর্মচারীদের হাতে।

রবীন্দ্রনাথ ঠাকুর পতিসরে যে কৃষি সমবায় ব্যাংক স্থাপন করেছিলেন তার হিসাবের খাতা পর্যটকদের গবেষণার স্বার্থে জরুরি ভিত্তিতে পতিসর মিউজিয়ামে অনুলিপি স্থাপন করার জোর দাবি জানান তিনি। এ সময় রবীন্দ্র কৃষি ইনস্টিটিউটের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান, রথীন্দ্রনাথ ইনস্টিটিউশনের সহকারী প্রধান শিক্ষক সুব্রত কুমার দাস, স্থানীয় চেয়ারম্যান জাহাঙ্গির আলমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/ ১ এপ্রিল ২০১৫/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর