বুধবার, ১ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

বগুড়ায় হঠাৎ শিলাবৃষ্টি ও ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

বগুড়ায় হঠাৎ শিলাবৃষ্টি ও ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

বগুড়ার ৭ উপজেলায় আজ সন্ধ্যায় হঠাৎ শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জেলার বিভিন্ন উপজেলায় কোথাও গাছ উপড়ে গেছে, কোথাও ফসলের ক্ষতি হয়েছে আবার কোথাও সম্পদের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। ঝড়ে বেশির ভাগ এলাকায় বিদ্যুৎ বিচ্ছন্ন হয়ে গেছে।

জানা যায়, বগুড়া শাজাহানপুর উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে ব্যাপক শিলাবৃষ্টি এবং ঝড় হয়েছে। বিকাল ৪টা ২০ মিনিট থেকে ৪টা ৪০ মিনিট পর্যন্ত মোট ২০ মিনিট ধরে চলে এই তাণ্ডব। এতে মৌসুমী ফল, সবজি বাগানসহ ফসলের ব্যপক ক্ষতি হয়েছে। তবে ক্ষয়ক্ষতির সঠিক হিসাব পাওয়া যায়নি। আড়িয়া, মাঝিড়া এবং আমর’ল ইউনিয়নে সবচেয়ে বেশি শিলাবৃষ্টি হয়েছে। ঝড়ের শুরুতে পল্লী বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যাওয়ার সন্ধ্যা রাত পর্যন্তও সচল হয়নি। বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার শিবপুর রাস্তায় গাছপালা ভেঙ্গে পড়ায় যানবাহন চলাচলে বাধাগ্রস্থ হয়।

আড়িয়া ইউনিয়নের খোদাবন্দবালা গ্রামের ইনছান আলী, ফুলকোট গ্রামের আছিফ সরকার, শৈলধুকরী গ্রামের আব্দুল মতিনসহ অনেকে জানান, সোয়া ৪টার দিকে ছিটে ফোটা বৃষ্টি শুরু হয়। ৪টা ২০ মিনিট থেকে মুশল ধারে শিলাবৃষ্টির সঙ্গে শুরু হয় ঝড়। টানা ২০মিনিট চলে এই তাণ্ডব। শিলাবৃষ্টিতে আম, লিচু গাছের গুটি ফলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রচণ্ড শিলাবৃষ্টির কারণে মাঠের ভুট্টা এবং সবজি বাগানের ব্যাপক ক্ষতি হয়েছে। বেগুন, বরবটি গাছ প্রায় জায়গায় ফেটে গেছে।

বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতির বি-ব্লক অভিযোগ শাখায় দায়িত্বরত আব্দুর রশিদ (জুনিয়র ইঞ্জিনিয়র) জানান, শিলাবৃষ্টি এবং ঝড়ের কারণে সংযোগ তারে সমস্যা দেখা দেয়। বিদ্যুৎ সচল করতে সময় লাগছে। খুব দ্রুত সংযোগ দেয়ার প্রস্তুতি চলছে।

বিডি-প্রতিদিন/ ১ এপ্রিল ২০১৫/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর