মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

ভারত পাচারকালে দালালসহ আটক ৫

ভারত পাচারকালে দালালসহ আটক ৫

ভারতে পাচারকালে দালালসহ ৫ জনকে আটক করেছে বিজিবি (বাংলাদেশ সীমান্ত রক্ষী)। মঙ্গলবার তাদের কুমিল­ার বুড়িচং থানায় হস্তান্তর করা হয়েছে।

বিজিবি সূত্র জানায়, সোমবার রাতে হাবিলদার তৌহিদুল ইসলামের নেতৃত্বে বুড়িচং থানার হায়দ্রাবাদ নামক স্থানে অভিযান চালিয়ে ৪ জন বাংলাদেশি নাগরিককে আটক করা হয়। তারা হলেন: ভোলার চরফ্যাশন উপজেলার নুরাবাদ গ্রামের মো. সজিব হোসেন (২০), দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মরিচা গ্রামের খোরশেদ আলম (২২), শরীয়তপুরের ঘোষেরহাট উপজেলার সোয়ালপাড়া গ্রামের মো. কবির হোসেন (২০) ও বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বিহারীপুর গ্রামের মো. সুজন আকন (২২)। এসময় আরও আটক করা হয় উন্নতমানের চাকুরীর প্রলোভন দেখিয়ে ভারতে পাচারকারী কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার ওমায়িনপুর গ্রামের সাধন দাসকে (২০)। তার থেকে নগদ সাঁইত্রিশ হাজার পঞ্চান্ন টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, উল্লিখিত ৪ জন ঢাকায় একটি গার্মেন্টসে চাকুরি করতেন। সেখানে সাধন দাসের সঙ্গে তাদের পরিচয় হয়। সাধন দাস তাদের ভাল বেতনের উন্নতমানের চাকুরি দেয়ার প্রলোভন দেখিয়ে কুমিল্লা জেলার সীমান্তবর্তী বুড়িচং উপজেলার হায়দ্রাবাদ নামক স্থান দিয়ে ভারতে পাচারের চেষ্টা করে।

১০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মোখলেসুর রহমান জানান, বিজিবি'র একটি টহল দল তাদের আটক করে। তাদের মানব পাচার এবং সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে তাদেরকে কুমিল­ার বুড়িচং থানায় হস্তান্তর করা হয়েছে।  
 

 

বিডি-প্রতিদিন/ ২৮ এপ্রিল, ২০১৫/ রশিদা

সর্বশেষ খবর