রবিবার, ২৪ মে, ২০১৫ ০০:০০ টা

গার্মেন্টস শ্রমিকের মৃত্যু, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

গার্মেন্টস শ্রমিকের মৃত্যু, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

ময়মনসিংহের ভালুকা উপজেলায় স্কয়ার মাস্টারবাড়ি এলাকায় বাসচাপায় এক গার্মেন্টস শ্রমিক মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে এক ঘণ্টা ধরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করছেন উত্তেজিত শ্রমিকরা। আজ রবিবার সকাল সাড়ে ৮টার দিকে ভালুকার স্কয়ার মাস্টারবাড়ি এলাকার মায়ের দোয়া মসজিদের সামনে এ দুর্ঘটনা ঘটে।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জানান, রবিবার সকাল সাড়ে ৮টার দিকে স্কয়ার মাস্টারবাড়ি এলাকার মায়ের দোয়া মসজিদের সামনে ক্রাউন সোয়েটারের শ্রমিকবাহী একটি বাসের চাপায় ঘটনাস্থলেই লাভিদ গার্মেন্টস ফ্যাক্টরির এক শ্রমিক মারা যান। নিহত শ্রমিকের মরদেহ স্থানীয় একটি হাসপাতালে রাখা হয়েছে।

এদিকে, এ ঘটনার প্রতিবাদে কয়েকটি গাড়ি ভাংচুর করে লাভিদ গার্মেন্টসের শ্রমিকরা। এক পর্যায়ে দুই গার্মেন্টসের কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয় এবং উভয়পক্ষই ইট পাটকেল নিক্ষেপ শুরু করে।

বর্তমানে সড়কের দুই দিকে দুই গার্মেন্টসের শ্রমিকরা অবস্থান নিয়েছেন। এতে স্কয়ার মাস্টারবাড়ি এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। বর্তমানে ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের দুই দিকে প্রায় ছয় কিলোমিটার রাস্তায় প্রচুর সংখ্যক যানবাহন আটকে রয়েছে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে বলে জানিয়েছেন ওসি আব্দুল কাদের।

বিডি-প্রতিদিন/২৪ মে ২০১৫/শরীফ

সর্বশেষ খবর