সোমবার, ২৫ মে, ২০১৫ ০০:০০ টা

\\\'সড়ক দুর্ঘটনার বিষয়টি সরকার তেমন আমলে নেয় না\\\'

\\\'সড়ক দুর্ঘটনার বিষয়টি সরকার তেমন আমলে নেয় না\\\'

সড়ক দুর্ঘটনার বিষয়টি সরকার তেমন আমলে নেয় না বলে মন্তব্য করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

সোমবার দুপুরে নীলফামারী ডায়াবেটিক হাসপাতালের সম্মেলন কক্ষে ‘গাড়িচালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা’ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ইলিয়াস কাঞ্চন বরেন, সম্প্রতি নেপালের ভূমিকম্পে যত মানুষ মারা গেছে, তার দ্বিগুণ বাংলাদেশে প্রতি বছর সড়ক দুর্ঘটনায় মারা যায়। তারপরও সরকার বিষয়টি তেমন আমলে নেয় না।

সড়ক দুর্ঘটনা রোধে যতটা কাজ করা দরকার, সাহায্য-সহযোগিতা করা দরকার, সেটা সরকারের তরফ থেকে করা হচ্ছে না বলে অভিযোগ করেন নিসচা চেয়ারম্যান।

তিনি বলেন, সড়ক দুর্ঘটনার রোগীদের এক ঘণ্টার মধ্যে চিকিৎসা সেবা দেয়া গেলে মৃত্যু বা পঙ্গুত্বের হার অনেক কমে যাবে। এজন্য দেশে একটি সেন্ট্রাল অর্থোপেডিকস হাসপাতাল তৈরির পাশাপাশি মহাসড়কের প্রতি ২০ কিলোমিটার অন্তর একটি করে ট্রমা সেন্টার স্থাপন করা এবং রোগীদের উদ্ধারের জন্য রেসকিউ টিম তৈরি করা প্রয়োজন।

নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে ‘সাসটেইনেবল রুরাল ইনফ্রাস্ট্রাকচার ইমপ্রুভমেন্ট প্রজেক্ট, এলজিইডি ও নিরাপদ সড়ক চাই’র উদ্যোগে এ কর্মশালায় সাসটেইনেবল রুরাল ইনফ্রাস্ট্রাকচার ইমপ্রুভমেন্ট প্রজেক্টের বিভাগীয় পরিচালক প্রকৌশলী আব্দুল বাছেদ, এলজিইডি নীলফামারীর নির্বাহী প্রকৌশলী হক মাহমুদ, নিরাপদ সড়ক চাই নীলফামারী জেলা কমিটির আহ্বায়ক মৃনাল কান্তি রায়, সদস্য সচিব রাসেল আমীন স্বপন প্রমুখ বক্তব্য রাখেন।

বিডি-প্রতিদিন/২৫ মে, ২০১৫/মাহবুব

সর্বশেষ খবর