বৃহস্পতিবার, ২৮ মে, ২০১৫ ০০:০০ টা

যশোরে ১৮ কেজি স্বর্ণসহ আটক ৪

যশোরে ১৮ কেজি স্বর্ণসহ আটক ৪

যশোরের চাঁচড়া মোড় থেকে ১৮ কেজি তিন'শ গ্রাম স্বর্ণসহ চার চোরাকারবারীকে আটক করেছে খুলনা আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

বৃহস্পতিবার সকালে ওই এলাকায় সাতক্ষীরাগামী একটি বাসের চার যাত্রীর দেহ তল্লাশী করে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়। দক্ষিণাঞ্চলে একসঙ্গে এত পরিমাণ স্বর্ণ উদ্ধারের ঘটনা এটিই প্রথম বলে পুলিশ জানিয়েছে।

খুলনা এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ হারুনু অর রশিদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, দক্ষিণাঞ্চল দিয়ে আর্ন্তজাতিক স্বর্ণচোরাচালান চক্র স্বর্ণ চোরাচালন করছে এমন খবরের ভিত্তিতে বেশ কিছুদিন ধরে গোয়েন্দা নজরদারি চলছিলো। বৃহস্পতিবার সকালে সোর্সের দেয়া তথ্য অনুযায়ী যশোর জেলার চাঁচড়া এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা সাতক্ষীরাগামী সাতক্ষীরা এক্সপ্রেস (সাতক্ষীরা-ব-০০১২) নামে একটি পরিবহনে তল্লাশি চালানো হয়। ওই বাসে যাত্রীবেশে থাকা স্বর্ণ চোরাচালন চক্রের সদস্য শাহীন, আবদুল্লাহ, হাবিবুর ও আনারুলকে আটক করে দেহ তল্লাশি করা হয়। এসময় তাদের জুতার ভেতর থেকে ও কোমরে বাঁধা অবস্থায় স্বণের ১২৬টি বার উদ্ধার করা হয়। যার দাম প্রায় ১৮ কোটি টাকা।

মোহাম্মদ হারুনু অর রশিদ বলেন, আটককৃত ওই চার চোরাকারবারীর বাড়ি সাতক্ষীরা জেলায়। তারা ঢাকার শ্যামলী থেকে স্বর্ণের বারগুলো প্রতিবেশী দেশ ভারতে পাচারের উদ্দেশ্যে সাতক্ষীরা নিয়ে যাচ্ছিলেন। আটককৃতদের বিরুদ্ধে যশোর কোতওয়ালী থানায় ১৯৭৪ সালের স্পেশাল এ্যাক্টে মামলা দায়ের করা হবে। মামলার বাদী হবেন এপিবিএন এর উপ পরিদর্শক আনজির হোসেন। 

বিডি-প্রতিদিন/২৮ মে, ২০১৫/মাহবুব

সর্বশেষ খবর