বৃহস্পতিবার, ২৮ মে, ২০১৫ ০০:০০ টা

হ্রদ থেকে কলেজ ছাত্রের মরদেহ উদ্ধার

হ্রদ থেকে কলেজ ছাত্রের মরদেহ উদ্ধার

রাঙামাটির কাপ্তাই হ্রদ থেকে গোলাম মো. নিহাল (১৯) নামে এক কলেজ ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার রাত সাড়ে ১০টার দিকে রাঙামাটি পর্যটন কমপ্লের্ক্সে ঝুলন্ত বীজের নিচে কাপ্তাই হ্রদ থেকে তাকে উদ্ধার করা হয়।

জানা গেছে, সেদিন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কাপ্তাই হ্রদে বন্ধুদের সাথে সাঁতার টাকতে গিয়ে পানিতে তলিয়ে যায় নিহাল। ডুবুরি দল নিখোঁজ হওয়ার প্রায় সাড়ে ৪ ঘণ্টা পর উদ্ধার করা হয় তাকে। কিন্তু উদ্ধারের আগেই পানিতে ডুবে নিহালের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

রাঙামাটির আবাসিক হোটেল প্রিন্সের মালিক নেছার আহেমদ জানান, গত মঙ্গলবার  বিকালে গোলাম মো. নিহাল (১৯), আরমান (১৮), কামরুজ্জামান (২০), অ্যারিয়ান (১৮) মোট চারজন আমাদের আবাসিক হোটেলে রুম বুকিং করে উঠেছিল।

নিহত গোলাম মো. নিহাল ঢাকা পিলখানা সেন্টাল কলেজের প্রথম বর্ষের ছাত্র। সে মোহাম্মদপুর ২৪/৩ সনাতনঘর ঢাকা-১২০৯ এর বাসিন্দা আহমদ কবিরের পুত্র। চার বন্ধুর সঙ্গে রাঙামাটিতে বেড়াতে আসে। একরাত পর বুধবার বিকালে চার বন্ধু মিলে পর্যটনের ঝুলন্ত ব্রিজ দেখতে যায়। এরপর নিহাল আর হোটেলে ফিরে আসেনি। খবর পেয়ে জানতে পারলাম সে পর্যটন এলাকায় কাপ্তাই হ্রদে পানিতে ডুবে মারা গেছে।

ঘটনা সর্ম্পকে রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক অলোক বিকাশ চাকমা জানান, বুধবার বিকাল ৪টার দিকে নিহাল ও তার কয়েকজন বন্ধু রাঙামাটি পর্যটন কপ্লেক্সের ঝুলন্ত ব্রিজ দেখতে আসে। পর্যটনের বিভিন্ন এলাকা ঘুড়ে বেড়ানোর পর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চার বন্ধুসহ নিহাল কাপ্তাই হ্রদের পানি নামে গোসর করতে। এ পর্যায়ে বন্ধুদের সঙ্গে পাল্লা দিয়ে সাঁতারের প্রতিযোগিতা দেয় নিহাল। ঝুলন্ত ব্রিজের নিচে হ্রদের কিছু দূর যেতেই চার বন্ধুর মধ্যে নিহাল পানিতে তলিয়ে যায়। নিহালের বাকি বন্ধুরা তাকে পানিতে খুঁজে বের করার চেষ্টা করে। কিন্তু ব্যথ হয়ে সাহায্য চায় আশেপাশে মানুষের কাছে। কাপ্তাই হ্রদে নিহাল নিখোঁজের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে রাঙামাটি জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান ও রাঙামাটি কোতয়ালী থানার কর্মকর্তা আব্দুর রশিদ। খবর দেওয়া হয় ফায়ার সার্ভিস ও নৌ বাহিনীর ডুবুরি দলকে। ডুবুরি দল দীর্ঘ ঘণ্টা চেষ্টা করে রাঙামাটির পর্যটন কমপ্লেক্সের ঝুলন্ত ব্রিজের দক্ষিণ পাশের হ্রদ থেকে রাত প্রায় সাড়ে ১০টার দিকে নিহালকে উদ্ধার করে। কিন্তু উদ্ধারের আগেই নিহালের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

এ ব্যাপারে রাঙামাটি কোতয়ালী থানার কর্মকর্তা আব্দুর রশিদ জানান, উদ্ধার অভিযানের পর নিহালকে প্রথমে রাঙামাটি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তার কোন ময়নাতদন্ত করা হয়নি।

বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে এসে নিহালের মামা নূর হোসেন তার মরদেহ গ্রহণ করে ঢাকায় নিয়ে যায়।
 

 

বিডি-প্রতিদিন/ ২৮ মে, ২০১৫/ রশিদা

সর্বশেষ খবর