বৃহস্পতিবার, ২৮ মে, ২০১৫ ০০:০০ টা

সিরাজগঞ্জে প্রতিপক্ষের মারপিটে কৃষক নিহত

সিরাজগঞ্জে প্রতিপক্ষের মারপিটে কৃষক নিহত

আধিপত্য বিস্তার নিয়ে সিরাজগঞ্জে প্রতিপক্ষের হামলায় ইউনুস আলী ওরফে কালু (৫৫) নামে এক কৃষক নিহত হয়েছে। সে সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের আগবয়ড়া গ্রামের মৃত অমুল্ল্যা সেখের ছেলে।

পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার দায়ে সোহরাব আলী ও রাজিয়া খাতুন নামে দুইজনকে আটক করেছে।

রতনকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম জানান, আগবয়ড়া গ্রামের ঈদগাহ মাঠের দখল ও নামাজ পড়া নিয়ে নিহত ইউনুস আলী ওরফে কালুর সাথে একই গ্রামের সুজাব উদ্দিন মাষ্টারের দ্বন্ধ চলছিল। এ নিয়ে হামলা-মামলাসহ একাধিক বৈঠক হয়েছে। এক সপ্তাহ আগে নিহত কালুদের দায়ের করা একটি মামলায় সুজাব উদ্দিন মাষ্টার পুলিশের হাতে আটক হয়।

স্থানীয় নেতৃবৃন্দের মধ্যস্থায় বিষয়টি মিমাংসার শর্তে পুলিশ তাকে ছেড়ে দেয়। ৩১ মে থানার গোলঘরে বিষয়টি মিমাংসাকল্পে বৈঠক হওয়ারও কথা ছিল।

এ অবস্থায় বৃহস্পতিবার সকালে কালু বাড়ী থেকে বের হয়ে স্থানীয় ভেন্নাবাড়ী যাবার পথে সুজাব মাষ্টার, বেল্লাল মাষ্টার, নুরুল ইসলাম, নাজিম উদ্দিন কাইঞ্চা, আনিসুল, মুকুল, ছানোয়ার, হেলাল মন্ডল ও হায়দারসহ কয়েকজন তাকে আটকে রড ও দা দিয়ে কুপিয়ে গুরুত্বর আহত করে ফেলে রেখে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করলে বিকেল সাড়ে তিনটার দিকে কালু মারা যায়।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল ইসলাম জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিডি-প্রতিদিন/ ২৮ মে ১৫/ সালাহ উদ্দীন  


 

সর্বশেষ খবর