শুক্রবার, ২৯ মে, ২০১৫ ০০:০০ টা

বাগেরহাটে প্রতিবন্ধীর ইজ্জতের মূল্য ২৫ হাজার টাকা!

বাগেরহাটে প্রতিবন্ধীর ইজ্জতের মূল্য ২৫ হাজার টাকা!

বাগেরহাটের চিতলমারীতে এক বাক প্রতিবন্ধীকে ধর্ষণের ঘটনায় গ্রাম্য শালিশে ওই প্রতিবন্ধীর ইজ্জতের মূল্য ২৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এ ঘটনায় এলাকায় ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে।

এলাকাবাসি জানায়,উপজেলার হিজলা মাঠপাড়া গ্রামের এক বাক প্রতিবন্দী যুুবতীকে বৃহস্পতিবার গভীর রাতে প্রতিবেশি রবিউল মল্লিক নামে এক বখাটে যুবক তার ঘরে ঢুকে জোর পূর্বক ধর্ষণ করে। এ ঘটনা প্রতিবন্ধীর বড় বোন টের পেয়ে রবিউলকে এসময় হাতেনাতে ধরে ফেলে। বিষয়টি নিয়ে পর দিন সকালে স্থানীয় জনপ্রতিনিধি ও গ্রাম্য মাতবরদের উপস্থিতিতে শালিশ ব্যবস্থার মাধ্যমে ধর্ষককে ২৫ হাজার টাকা জরিমানা ও কয়েকটি জুতা মেরে বিষয়টি নিস্পত্তি করা হয়।

অভিযোগ উঠেছে, ধর্ষক ও তার দলবলের লোকজন প্রভাবশালী হওয়ায় বিষয়টি ধামা চাপা দেয়া হয়েছে। ভয়ে ভিকটিমের পরিবার এখন মুখ খুলতে চাইছে না। এ ব্যাপারে ভিকটিমের পরিবারের সাথে কথা হলে তারা জানান, বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান কাজী আজমীর আলী ও গ্রামের মাতবররা শালিশের মাধ্যমে সমাধান করে দিয়েছেন। বিষয়টি নিয়ে হিজলা ইউপি চেয়ারম্যান কাজী আজমীর আলীর সাথে কথা হলে তিনি জানান, ওটা তেমন কোন ঘটনা নয়। বিষয়টি সমাধান করে দেওয়া হয়েছে।  
এ ব্যাপারে চিতলমারী থানার ওসি (তদন্ত) রবিউল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, বিষয়টি নিয়ে কোন লিখিত অভিযোগ পাওয়া যাইনি।

বিডি-প্রতিদিন/ ২৯ মে ১৫/ সালাহ উদ্দীন  
 

সর্বশেষ খবর