শিরোনাম
মঙ্গলবার, ৩০ জুন, ২০১৫ ০০:০০ টা

ব্রীজ দেবে যাওয়ায় পার্বতীপুর-দিনাজপুর সড়কে যান চলাচল বন্ধ

ব্রীজ দেবে যাওয়ায় পার্বতীপুর-দিনাজপুর সড়কে যান চলাচল বন্ধ

পার্বতীপুর-দিনাজপুর সড়কের ভবের বাজারের ছোট যমুনা নদীর উপরের পুরাতন ব্রীজটি দেবে গেছে।

আজ মঙ্গলবার দুপুরের দিকে দেবে যাওয়ায় ব্রীজের নীচের গার্ডার ও পিলারে ফাটল ধরেছে। ধসে পড়েছে ব্রীজের পাটাতন। ফলে দুপুর ২টা থেকে ওই পথে সব ধরনের ভারী যান চলাচল বন্ধ রয়েছে।

ফলে উভয় পাশে আটকা পড়েছে শত শত যানবাহন। যে-কোন মুহুর্তে পুরো ব্রীজ ভেঙ্গে পড়ার আশংকা করছে প্রশাসন। সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এলাকার মোহসীন আলী ও ময়ছার আলী জানান, পাকিস্থান আমলে ১৯৬৫ সালের দিকে পার্বতীপুর-দিনাজপুর সড়কের যমুনা নদীর উপর এই ব্রীজটি নির্মান করেছিল সড়ক ও জনপদ বিভাগ। এর আগেও ব্রীজটি কয়েক দফা আংশিক ভেঙ্গে পড়লেও জোড়া তালি দিয়ে তা মেরামত করে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। প্রশাসনের নজরদারী না থাকায় বালু খোররা ব্রীজের চার পাশ থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

এব্যাপারে পার্বতীপুর মডেল থানার ওসি মাহমুদুল আলম বলেন, ব্রীজটি দেবে যাওয়ায় ঝুকির মধ্যে পড়েছে। যে কোন মুহুর্তে বড় দূর্ঘটনার আশংকায় দুপুর ২টা থেকে ওই পথে যান চলাচল বন্ধ ঘোষনা করা হয়েছে।

দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগের প্রধান প্রকৌশলী মোঃ সুরুজ মিয়া জানান, ব্রীজটি অনেক পুরাতন। ব্রীজটি পরিদর্শন করে ঝুকিপুর্ণ মনে হলে উপরে টেকিং দিয়ে আপাতত যান চলাচলের ব্যবস্থা নেওয়া হবে।

বিডি-প্রতিদিন/ ৩০ জুন ১৫/ সালাহ উদ্দীন  


 

সর্বশেষ খবর