মঙ্গলবার, ৩০ জুন, ২০১৫ ০০:০০ টা

উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদককে কিল-ঘুষি

উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদককে কিল-ঘুষি

সিরাজগঞ্জের বেলকুচি ডিগ্রী কলেজে দপ্তরী নিয়োগকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও কলেজের ম্যানেজিং কমিটির সদস্য ফজলুল হককে চর-থাপ্পড় ও কিল ঘুষি দিয়েছে চাকুরী বঞ্চিত দপ্তরী প্রার্থী ও তার স্বজনরা।

এ ঘটনায় টক অব দ্যা টাইনে পরিণত হয়েছে পুরো বেলকুচি উপজেলা।

আজ মঙ্গলবার সকাল ১১টার দিকে উপজেলার বেলকুচি ডিগ্রী কলেজ মোড়ে এ ঘটনা ঘটে।

জানা যায়, কলেজে দপ্তরী পদে নিয়োগ পাবার জন্য কয়েকজন প্রার্থী আবেদন করেন। এর মধ্যে ওই কলেজের নৈশপ্রহরী ইদ্রিস আলীর ছেলে মাষ্টারোলে একই কলেজে চাকুরীরত ইনসাফ আলীও আবেদন করেন। সোমবার ম্যানেজিং কমিটি ইনসাফ আলীকে সিলেক্ট না করে অন্য প্রার্থী রনজু ও জহুরুল নামে দুইজনকে সিলেক্ট করেন।

এ অবস্থায় মঙ্গলবার সকালে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফজলুল হক মোটর সাইকেল নিয়ে কলেজ মোড়ে গেলে চাকুরী বঞ্চিত ইনসাফ আলী, তার ছেলে আব্দুল আওয়াল, ভাতিজা মাজেম, মাসুদ ও মান্নান মোটর সাইকেলের গতিরোধ করে তাকে কলার ধরে চড় থাপ্পড় ও মারতে থাকে।

এ সময় তিনি মাটিতে পড়ে গিয়ে চিৎকার-চেচামেচি করলে লোকজন ছুটে আসলে ইনসাফ আলীসহ সকলেই পালিয়ে যায়। সংবাদ পেয়ে পুলিশ ও আওয়ামী লীগ নেতারা ঘটনাস্থলে ছুটে যান। এদিকে, একটি মহল কানাঘোষা করছে, প্রায় আড়াই লাখ টাকা নেয়ার পরও চাকুরী না দেয়ায় ইনসাফ আলীরা ক্ষুদ্ধ হয়ে এ ঘটনা ঘটিয়েছে। অপরদিকে, ঘটনা জানাজানি হবার পর থেকে বিষয়টি টক অব্য দা বেলকুচিতে পরিণত হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফজলুল হক টাকা নেবার বিষয়টি অস্বীকার করে জানান, যদি টাকা নিতাম তবে চাকুরী না হওয়ায় টাকা ফেরত চাইবে। মারপিট করবে কেন? মুলত ইনসাফ আলী মাষ্টারোলে নৈশ প্রহরী চাকুরী করাবস্থায় কলেজে বেশ কয়েকবার চুরি হয়েছে। যে কারণে ম্যানেজিং কমিটির সিদ্ধান্তে তাকে দপ্তরী পদে নিয়োগ দেয়া হয়নি। তবে তাকে বলা হয়েছিল তোমার বাবা অবসর নেয়ার পর নৈশ প্রহরী পদে তোমাকে নিয়মিত করা হবে। কিন্তু তারপরেও কি কারণে তারা এ ঘটনা ঘটালো তা বোধগম্য নয়। বিষয়টি পুলিশকে অবহিত করা হয়েছে।

তিনি আরো জানান, ইনসাফ যুবদলের সাথে জড়িত। তাকে আটক করা হলে প্রকৃত ঘটনা জানা যাবে।

বেলকুচি ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান জানান, বিষয়টি নিয়ে আগামীকাল কলেজে মিটিং করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুর রহমান জানান, অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চলছে।

বিডি-প্রতিদিন/ ৩০ জুন ১৫/ সালাহ উদ্দীন  


 

সর্বশেষ খবর