শনিবার, ৪ জুলাই, ২০১৫ ০০:০০ টা

\\\'২০২১ সালের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে\\\'

\\\'২০২১ সালের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে\\\'

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে এবং সকলের আন্তরিক প্রচেষ্টায় ২০২১ সালের মধ্যেই মধ্যম আয়ের দেশে পরিণত হবে বাংলাদেশ। বর্তমানে দেশ এগিয়ে যাচ্ছে, দেশে দারিদ্রতার হার কমেছে। এ ক্ষেত্রে সরকারের পাশাপাশি বেসরকারী সংস্থারও অবদানের কথাও উল্লেখ করেন মন্ত্রী।

আজ শনিবার দুপুরে সিরাজগঞ্জ জেলা কালেক্টরেট ভবনের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে জেলা আইনশৃংঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, মাদকের কড়াল গ্রাসে যুব সমাজ ধ্বংসের দিকে যাচ্ছে, পরিবার ক্ষতিগ্রস্থ হচ্ছে সামাজিক পরিবেশ বিনষ্ট হচ্ছে। মাদক সেবনকারী ও ব্যবসায়ী উভয়কে আইনের আওতায় নিয়ে আসতে হবে। তিনি এ বিষয়ে কঠোর হওয়ার জন্য পুলিশ প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের নির্দেশ দেন।

মানব পাচার প্রসঙ্গে নাসিম বলেন, সিরাজগঞ্জে দীর্ঘদিন ধরে নীরবে মানবপাচার হয়ে আসছিল। আন্তর্জাতিক মিডিয়া বিষয়টি প্রকাশিত হওয়ার পর সকলের নজরে আসে। বর্তমানে মানবপাচারে সারাদেশের মধ্যে সিরাজগঞ্জ শীর্ষ স্থানীয় একটি জেলা। তিনি ওয়ার্ড পর্যায়ে মানবপাচার বিরোধী প্রচরনা চালানোর আহবান জানান।

জেলা প্রশাসক মোঃ বিল্লাল হোসেনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস, সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান, আওয়ামী লীগ নেতা এ্যাড. কে এম হোসেন আলী হাসান, এ্যাড. বিমল কুমার দাস, মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী শফিকুল ইসলাম শফি।

বিডি-প্রতিদিন/ ০৪ জুলাই ১৫/ সালাহ উদ্দীন  

 

সর্বশেষ খবর