রবিবার, ৫ জুলাই, ২০১৫ ০০:০০ টা

সাভারে দুই কোটি টাকার কাপড়সহ আটক ৯

সাভারে দুই কোটি টাকার কাপড়সহ আটক ৯

নিরাপত্তা কর্মী হিসেবে চাকুরী নিয়ে তৈরি পোশাক কারখানায় ডাকাতি করেছে একদল ডাকাত। ঘটনাটি ঘটেছে সাভারের রাজফুলবাড়িয়া এলাকার গোল্ডেন স্ট্রিচ ডিজাইন লিমিটেড নামের একটি তৈরি পোশাক কারখানায়। পরে পুলিশ টানা চার দিন রাজধানীর মিরপুর, গুলিস্তান, ইসলামপুর আশুলিয়ার এলাকায় অভিযান চালিয়ে লুট করে নেওয়া কোটি টাকা মূল্যের কাপড়সহ ডাকাতদলের ৯ সদস্যকে আটক করেছে।

রবিবার দুপুরে সাভার মডেল থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম।

আটককৃতরা হলেন: খুলনার ডুমুরিয়া থানার সাহস গ্রামের নেছার আলীর ছেলে ও কারখানার নিরাপত্তাকর্মী ইব্রাহিম ওরফে তালেব (২৫), গাইবান্ধার পলাশবাড়ী এলাকার কেশরগাড়ী গ্রামের ইন্তাজের ছেলে আরিফুল ইসলাম, আশুলিয়ার জামগড়া এলাকার রউফের ছেলে আবুল কালাম মীর ও বরিশালের আগৈলঝড়া এলাকার বাশাইল গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম।

সাভার থানা পুলিশ সূত্র জানায়, গত মাসের ৩০ তারিখে সাভারের রাজফুলবাড়িয়া এলাকার গোল্ডেন স্ট্রিচ ডিজাইন লিমিটেড নামের একটি পোশাক কারখানার নিরাপত্তাকর্মী তালেব ও মজিদ অচেতন হওয়ার ঔষধ মিশ্রিত করে পিঠা খেতে দেয় অন্যান্য নিরাপত্তাকর্মীদের। পিঠা খাওয়ার পর পরই কারখানার নিরাপত্তাকর্মীরা অচেতন হয়ে পড়লে তাদের হাত-পা বেঁধে ফেলে ডাকাতদলের সদস্যরা। পরে নিরাপত্তাকর্মীর ছদ্মবেশে থাকা ডাকাত দলের সদস্যরা তাদের দলের আরও ১০-১২ জন ডাকাত সদস্য কারখানার ভেতরে প্রবেশ করে প্রায় এক কোটি টাকা মুল্যের ফেব্রিক্স লুট করে পালিয়ে যায়।

পরে এ ঘটনার জের ধরে সাভার মডেল থানার সহকারী পুলিশ সুপার রাসেল শেখের নেতৃত্বে একটি দল টানা চার দিন অভিযান চালিয়ে ঢাকার গুলিস্থান, সদরঘাট ও ইসলামপুর এলাকার বিভিন্ন মার্কেট থেকে লুট হয়ে যাওয়া ফেব্রিক্স উদ্ধার করে। এরই সূত্র ধরে শনিবার রাতে সাভার, আশুলিয়া ও মিরপুর এলাকা থেকে ডাকাতদলের সদস্যদের মধ্যে এক নিরাপত্তাকর্মীসহ ৯ ডাকাতকে গ্রেফতার করে পুলিশ।

এ ব্যাপারে ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম বলেন, ভুয়া কাগজপত্র দিয়ে ডাকাতদলের দুই সদস্য গত মাসের ২৬ তারিখের ওই পোশাক কারখানায় চাকুরি নেয়। এর চার দিন পরই তারা কারখানার ভেতরে ডাকাতি করে প্রায় কোটি টাকা মূল্যেল ফেব্রিক্স লুট করে পালিয়ে যায়। এ ঘটনার সঙ্গে জড়িত দুই নিরাপত্তকর্মীর মধ্যে একজনসহ ডাকাতদলের ৯ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও ডাকতদলের অপর সদস্যদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।
 

 

বিডি-প্রতিদিন/ ০৫ জুলাই, ২০১৫/ রশিদা

সর্বশেষ খবর