রবিবার, ৫ জুলাই, ২০১৫ ০০:০০ টা

উখিয়ার গহীন অরণ্যে কঙ্গালের সন্ধান, সর্বত্র তোলপাড়

উখিয়ার গহীন অরণ্যে কঙ্গালের সন্ধান, সর্বত্র তোলপাড়

কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের সীমান্তবর্তী রেজু আমতলী সংলগ্ন বরগৈয়ারচর নামক গহীন অরণ্যে অজ্ঞাত এক ব্যক্তির কঙ্গালের সন্ধান পাওয়া গেছে। এ নিয়ে সীমান্ত এলাকায় বসবাসকারী লোকজনের মাঝে তোলপাড় সৃষ্টি হয়েছে। এছাড়া সীমান্তের লোকজন চরম আতংকে রয়েছে। গত এক সপ্তাহ ধরে কঙ্গালের মুণ্ডটি পড়ে থাকলেও আইনশৃংখলা বাহিনীর কোন তৎপরতা নেই।

সরজমিন রবিবার ঘটনাস্থল পরিদর্শন ও স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা গেছে, কিছুদিন আগে প্রবল বর্ষনের সময় কঙ্কালের মুণ্ডটি পানিতে ভেসে আসে। মুণ্ডটি থেকে একটু দূরে পড়ে আছে একটি জিন্স প্যান্ট ও একটি বেল্ট। কঙ্গালটি আনুমানিক মাস-দেড়েক আগের বলে মন্তব্য করেন স্থানীয়রা। তবে কেউ অজ্ঞাত ব্যক্তির পরিচয় ও সন্ধান দিতে পারেননি। কথা বলার সময় কেউ কেউ কিছু বলতে গিয়েও যেন চেপে গেছেন।

রাজাপালং ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রাশেল উদ্দিন সুজন বলেন, অজ্ঞাত কঙ্গালটির বিষয়ে উখিয়া থানাকে অবহিত করলেও  ঘটনার মূল রহস্য উৎঘাটন না হওয়ায় থানা তেমন গুরুত্ব দেয়নি।

এ ব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) হাবিবুর রহমান বলেন, বিষয়টি শুনেছি কিন্তু আসল ঘটনা কি এখনও জানতে পারিনি। লিখিত অভিযোগ পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয়রা বলছেন, পুলিশ লিখিত অভিযোগ দিতে বলছে। কিন্তু কে নিজেকে অহেতুক ঝামেলায় জড়িয়ে এটা করতে যাবে?

বিডি-প্রতিদিন/০৫ জুলাই ২০১৫/ এস আহমেদ

সর্বশেষ খবর