মঙ্গলবার, ৭ জুলাই, ২০১৫ ০০:০০ টা

\\\'খাবার অনুপযোগী\\\' ভিজিএফ’র চাল ফেরত

\\\'খাবার অনুপযোগী\\\' ভিজিএফ’র চাল ফেরত

বাগেরহাট পৌরসভায় ভিজিএফ কার্ডধারী দরিদ্র মানুষের মাঝে বিতরণের জন্য খাদ্য গুদাম থেকে নিম্নমানের খাবার অযোগ্য চাল সরবরাহের অভিযোগ পাওয়া গেছে। নিম্নমান ও বস্তার ওজন কম থাকার অভিযোগে বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান খাদ্য গুদাম থেকে পাঠানো ১২ টন চাল ফেরত দিয়েছেন। ঈদুল ফিতর উপলক্ষে পৌরসভার চার হাজার ৬২০ জন ভিজিএফ কার্ডধারীর মাঝে বিতরণের জন্য পাওয়া বরাদ্দের অংশ হিসেবে খাদ্য গুদাম থেকে ওই চাল পৌরসভায় পাঠানো হয়েছিলো।  

বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান জানান, জেলা খাদ্য গুদাম থেকে পাঠানো চাল অতি নিম্নমানের, খাবার অনুপযোগী। এ ছাড়া বস্তাপ্রতি গড়ে এক থেকে দুই কেজি করে ওজনে কম রয়েছে। এ চাল পৌরবাসীর মাঝে বিতরণ করা সম্ভব না। পৌর এলাকার ভিজিএফ কার্ডধারীদের মাঝে ঈদুল ফিতরের আগে কার্ডপ্রতি দশ কেজি করে এই চাল বিতরণ করার কথা। গুদাম থেকে যদি ভাল চাল সরবরাহ করা হয় তবে তা বিতরণ করা হবে। অন্যথায় এই খারাপ চাল বিতরণ করা হবে না।  

চালের মান ও ওজন বিষয়ে জেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রবিউল ইসলাম বলেন, এই চালের বয়স প্রায় এক বছর। তাই চাল যে একেবারে ভালো তা বলা যাবে না। তবে তা খাবার উপযোগী। তিনি দাবি করেন, চালের বস্তাগুলোর ওজন সঠিক রয়েছে। বাগেরহাট পৌরসভার বরাদ্দের রয়েছে ৪৬ হাজার ২০০ কেজি চাল। এর মধ্যে সোমবার যে ১২ হাজার কেজি চাল পাঠানো হয়েছিলো তার মধ্যে কয়েকটি বস্তার চালে একটু সাদাটে ভাব ছিলো। দীর্ঘদিন খাদ্যগুদামে থাকার কারণে এই সমস্যা তৈরী হয়েছে। আমরা এগুলো বদলে দেবো।

সর্বশেষ খবর