বুধবার, ২৯ জুলাই, ২০১৫ ০০:০০ টা

ঝিনাইদহে পাসপোর্ট অফিসের ৮ দালালের কারাদণ্ড

ঝিনাইদহে পাসপোর্ট অফিসের ৮ দালালের কারাদণ্ড

ঝিনাইদহ আঞ্চলিক পাসপোর্ট অফিসের ৮ দালালকে দুই মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার বিকালে ঝিনাইদহ জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি), সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বশির আহমেদ এ আদেশ দেন। এর আগে দুপুর ১টার দিকে ঝিনাইদহ পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব। দণ্ডপ্রাপ্তরা হলেন ঝিনাইদহ পৌর এলাকার সাধন কুমার (২৪), বিপুল হোসেন (২৩), পিপুল আহম্মেদ (২৮), সুমন কুমার (২০), মিলন মিয়া (২৫), সোহেল আহম্মেদ (২৫), পারভেজ হোসেন (২৫) ও শহিদুল ইসলাম ওরফে ফারুক (৩০)।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে আজ বুধবার দুপুরে র‌্যাব জানতে পারে যে ঝিনাইদহ আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে আসা গ্রাহকদের সঙ্গে প্রতারণা করছে একদল দালালচক্র। এ সময়  র‌্যাব ঝিনাইদহ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মদ আশরাফ উদ্দিনের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে ৮ জনকে আটক করে। পাসপোর্টের কাজে ব্যবহৃত নকল সিল, প্যাড ও কম্পিউটার জব্দ করা হয় এবং দালালদের ব্যবহৃত ২টি ঘর সিলগালা করা হয়। পরে বিকাল ৩টার দিকে সহকারী কমিশনার বশির আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রত্যেক দালালকে ২ মাস করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে পাসপোর্ট অফিসের একশ্রেণির অসাধু কর্মকর্তা-কর্মচারী দালালচক্রের সঙ্গে যোগসাজশ করে সাধারণ মানুষদের হয়রারী করে অর্থ আদায় করে আসছিল।

বিডি-প্রতিদিন/২৯ জুলাই ২০১৫/শরীফ

সর্বশেষ খবর