বুধবার, ২৯ জুলাই, ২০১৫ ০০:০০ টা

নোয়াখালীতে বিদ্যুতের তারে জড়িয়ে এক পথচারী নিহত

নোয়াখালীতে বিদ্যুতের তারে জড়িয়ে এক পথচারী নিহত

নোয়াখালীর চাটখিল পৌরসভার দৌলতপুর গ্রামে সড়কের উপরে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে গেলে ওই তারের সঙ্গে জড়িয়ে রাজিব (২৪) নামে এক পথচারী নিহত হয়েছে। ঘটনায় আরো ৪ পথচারী গুরুত্বর আহত হয়েছে।

এ ঘটনার জের ধরে উত্তেজিত এলাকাবাসী নোয়াখালীর চাটখিল পৌরসভার হালিমা দিঘির পাড়-লক্ষীপুরের চন্দ্রগঞ্জ সড়ক অবরোধ করে রাখে। এতে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ দুর্ঘটনা ঘটনাটি ঘটেছে বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে হালিমাদিঘী-চন্দ্রগঞ্জ সড়কের চেরাঙের পুল এলাকায়। নিহতের বাড়ী পৌরসভার দৌলতপুর গ্রামের শাহ আলমের ছেলে। তিনি সৌদি প্রবাসী। আহতরা হলো- একই এলাকার ফয়সাল (২১) ও ইয়াছিন (২৪), মাহবুব (২৬) ও নূর হোসেন (৪৫)।

এলাকাবাসী সুত্রে জানা যায়, নোয়াখালীর পল্লী বিদ্যুৎ সমিতির চাটখিল আঞ্চলিক অফিসের আওতাধীন ৪নং ফিডারের মাধ্যমে বুধবার বিকেল সাড়ে চারটার সময় বিদ্যুৎ সরবরাহের লাইন চালু করলে চাটখিল পৌরসভার দৌলতপুর এলাকার ছেরাং এর পুলের নিকট স্থাপিত পল্লী বিদ্যুতের ১১ কে.ভি লাইনের ট্রান্সফর্মারটির বিকট শব্দে বিষ্ফোরিত হয়।  

ট্রান্সফর্মার বিষ্ফোরিত হওয়ার ২ মিনিট পর পুনরায় হালিমা দিঘির পাড়স্থ চাটখিল পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্র থেকে সংযোগ চালু করলে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে রাস্তায় থাকা ৩ যুবক রাজিব হোসেন (২৬), নুর হোসেন (৩০) ও মাহবুব (৫০) বিদ্যুৎ তারে জড়িয়ে আহত হয়। আহতদের মধ্যে ঘটনাস্থলেই সাউথ আফ্রিকা ফেরত দৌলতপুর গ্রামের তফাদার বাড়ির আলমের ছেলে রাজিব হোসেন নিহত হন। এ সময় একই গ্রামের মাহবুব ও নুর হোসেন আহত হন। আহতদেরকে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে নোয়াখালীর চাটখিল পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিসের জুনিয়র প্রকৌশলী কিশোর রঞ্জন বলেন, বিকালে ঝড়ে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে থাকলেও এ ব্যাপারে কেউ বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রে খবর দেয়নি। তাই এই ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আবরাউল হাসান মজুমদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিজিবি নিয়ে আমি ঘটনাস্থলে আছি। পরিস্থিতি এখনো উত্তপ্ত।

চাটখিল থানার ওসি নাছিম উদ্দিন বিদ্যুতের তারের সাথে জড়িয়ে প্রবাসী রাজিব নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

বিডি-প্রতিদিন/ ২৯ জুলাই ১৫/ সালাহ উদ্দীন  


 

সর্বশেষ খবর