শনিবার, ১ আগস্ট, ২০১৫ ০০:০০ টা

বগুড়ায় মহাসড়কে সিএনজি অটোরিকশা বন্ধ, যাত্রীদের দুর্ভোগ

বগুড়ায় মহাসড়কে সিএনজি অটোরিকশা বন্ধ, যাত্রীদের দুর্ভোগ

সরকারী সিদ্ধান্তে মহাসড়কে সিএনজি চালিত অটোরিকশা বন্ধ থাকায় চরম দূর্ভোগে পড়েছেন যাত্রীরা। লোকাল বাসে যাত্রীদের ঠাসাঠাসি, কর্মস্থলে পৌঁছেতে ঝক্কি, সময়মত বাহন না পেয়ে পায়ে হেটে, রিক্সা ভ্যানে করে গন্তব্যে যেতে হয়েছে যাত্রীদের।

সাধারণ পথচারিরা দুর্ভোগে পড়লেও আজ শনিবার জেলা শহরের মহাসড়কে সিএনজি চলাচল রোধে পুলিশের কড়াপ্রহরা দেখা যায়। মহাসড়কে সিএনজি চলাচল বন্দের প্রতিবাদে অটোরিকশার মালিকরা বিভিন্ন রুটে গাড়ি বন্ধ করে দিয়ে আন্দোলনে নামার ঘোষণা দিয়েছে।

সরকারী সিদ্ধান্ত বাস্তবায়নে আজ শনিবার সকাল থেকেই বগুড়ার মহাসড়কের অবস্থান নেয় পুলিশসহ আইন শৃংখলাবাহিনীর সদস্যরা। তারা বগুড়া-ঢাকা ও বগুড়া-রংপুর মহাসড়কের বনানী, পুরান বগুড়া তিনমাথা, গোদারপাড়া চারমাথা, মাটিডালী মোড়সহ বিভিন্ন স্থানে সিএনজি অটোরিকশা আটক শুরু করে।

এ খবর জানার পর মাহসড়কে অটোরিকশা চলাচল বন্ধ হয়ে যায়। এ ছাড়া সিএনজি মালিক শ্রমিকরা বিভিন্ন উপজেলা ও গুরুত্বপূর্ন স্থানে চলাচলকারী অটোরিকশা বন্ধ করে দিয়েছে। এর ফলে মহাসড়কসহ বিভিন্ন রুটে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। সিএনজি অটো রিক্সা বন্ধ থাকায় বাসে দিগুন ভীড় বেড়ে যায় এবং অনেকেই পায়ে হেঁটে বা রিকশা ও ভ্যানে চড়ে গন্তব্যে যান।

এদিকে মালিক সমিতি সরকারী সিদ্ধান্তের প্রতিবাদে আজ রবিবার বগুড়া শহরের সাতমাথায় মানববন্ধন ও সোমবার প্রধানমন্ত্রী ও সড়ক যোগাযোগ মন্ত্রীর নিকট স্বারকলিপি প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।

 
বিডি-প্রতিদিন/ ০১ আগস্ট ১৫/ সালাহ উদ্দীন  

 

সর্বশেষ খবর