রবিবার, ২ আগস্ট, ২০১৫ ০০:০০ টা

কুমিল্লায় আটক ৩ ভারতীয়কে নিতে সাড়া দেয়নি বিএসএফ

কুমিল্লায় আটক ৩ ভারতীয়কে নিতে সাড়া দেয়নি বিএসএফ

কুমিল্লা সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশকালে আটক ৩ ভারতীয় নাগরিককে ফিরিয়ে নিতে সাড়া দেয়নি বিএসএফ। রবিবার রাতে কুমিল্লাস্থ ১০ বিজিবি থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিজিবি সূত্রে জানা যায়, গত শনিবার সন্ধ্যায় শংকুচাইল বিজিবি বিওপির আওতাধীন সীমান্ত পিলার ২০৬ ৩/৫-এস থেকে বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে হায়দ্রাবাদ এলাকা থেকে ৩ ভারতীয় নাগরিককে আটক করা হয়। আটককৃতরা হচ্ছে- ভারতের পশ্চিম ত্রিপুরা জেলার আমতলী থানার স্বর্বধর্মপুর মিশনের বেলাবর গ্রামের রতন সরকার বিশ্বাসের স্ত্রী চন্দনা সরকার বিশ্বাস (৩২), রতন সরকার বিশ্বাসের ছেলে রজত সরকার বিশ্বাস (১৮) এবং সিপাহীজ্বলা জেলার কলমছড়া থানার বক্সনগরের কলসীমুড়া গ্রামের মৃত আব্দুল হাশেমের ছেলে মো. জমশেদ আলম (২২)। আটকের পর থেকে বিজিবির পক্ষ থেকে আটক ৩ জনকে ফিরিয়ে নিতে বিজিবি-বিএসএফ কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহবান জানানো হলেও রবিবার সন্ধ্যা পর্যন্ত বিএসএফ তাতে সাড়া দেয়নি। তাই রাত সাড়ে ৮টার দিকে আটককৃতদের বুড়িচং থানায় হস্তান্তর করা হয়েছে।

বিজিবির উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ আতাউল্লাহ জামী জানান, আটক ৩ ভারতীয় নাগরিককে হস্তান্তর করতে বিএসএফকে পতাকা বৈঠকের আহবান জানানো হলেও তাতে সাড়া মেলেনি, তাই রাতে ৩ ভারতীয় নাগরিককে বুড়িচং থানায় হস্তান্তর করা হয়েছে। এদিকে বুড়িচং থানায় ওই ভারতীয় নাগরিকের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

 

বিডি-প্রতিদিন/০২ আগস্ট ২০১৫/ এস আহমেদ

সর্বশেষ খবর