সোমবার, ৩ আগস্ট, ২০১৫ ০০:০০ টা

ডুবে গেছে রাঙামাটির ঝুলন্ত সেতু

ডুবে গেছে রাঙামাটির ঝুলন্ত সেতু

টানা বর্ষণে অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে কাপ্তাই লেকের পানির উচ্চতা। লেকের পানিতে তলিয়ে গেছে রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের আকর্ষণীয় ঝুলন্ত সেতুটি। বর্তমানে সেতুটি কাপ্তাই লেকের একফুট পানির নিচে ডুবে আছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের আকর্ষণীয় ঝুলন্ত ব্রিজটি নির্মিত হয়েছিল ১০৫ ফুট উচ্চতার লেভেলে। বর্তমানে কাপ্তাই লেকের পানির উচ্চতা ১০৬ ফুট পর্যন্ত হওয়ায় একফুট পানির নিচে ডুবে গেছে ব্রিজটি। পানির উচ্চতা আর ২ফুট বাড়লে বিপদসীমা অতিক্রম করবে। তাই গত শনিবার দুপুর ১২টার দিকে জলবিদ্যুৎ কেন্দ্রের স্পিলওয়ের ১৬টি গেটে খুলে দিয়েছে কর্তৃপক্ষ।

এ ব্যাপারে রাঙামাটি পর্যটন মোটেল ও হলিডে কমপ্লেক্সের ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা জানান, হ্রদের পানি বৃদ্ধি পাওয়ায় ঝুলন্ত সেতুটি পুরোপুরি পানিতে ডুবে আছে। তাই পর্যটকদের জন্য এ সেতুর উপর দিয়ে পারাপার সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। দুই পাশে লাল পতাকা দিয়ে সতর্ককতা জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, ঝুলন্ত সেতুটি ডুবে যাওয়ার কারণে টিকিট বিক্রি বন্ধ করা হয়েছে। সেতুটির পাটাতন যেন পানিতে ক্ষতিগ্রস্থ না হয় সেজন্য কাজ করছেন কর্মচারিরা।

পানি না কমানো পর্যন্ত সেতুর ওপর দিয়ে চলাচল নিষিদ্ধ থাকবে। তবে ব্রিজটি কেউ দেখতে চাইলে দূর থেকে দেখতে পারবেন।

 

বিডি-প্রতিদিন/০৩ আগস্ট ২০১৫/ এস আহমেদ

সর্বশেষ খবর