শিরোনাম
বুধবার, ১৮ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা মাঠে বিএনপি তাকিয়ে হাইকমান্ডের দিকে

আবদুর রহমান টুলু, বগুড়া

আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা মাঠে 
বিএনপি তাকিয়ে হাইকমান্ডের দিকে

 

 

তফসিল ঘোষণার আগেই বগুড়া পৌরসভায় নির্বাচনী প্রচারণা জমে উঠেছে। আওয়ামী লীগের মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীরা গণসংযোগ চালালেও বিএনপি ও জামায়াতের সম্ভাব্য প্রার্থীরা তাকিয়ে আছেন কেন্দ্রের সিদ্ধান্তের দিকে। জাতীয় পার্টি ও বামদলের মেয়র পদপ্রার্থীরাও মাঠে নেই। তবে বিরোধী দলের সম্ভাব্য মেয়র প্রার্থীরা নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত পাওয়ার অপেক্ষায় থাকলেও ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের সমর্থকরা একটু আড়াল করে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এবার প্রথমবারের মতো দেশে পৌর মেয়র পদে দলীয়ভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ফলে এবার বগুড়া পৌরসভা নির্বাচনে শুধু রাজনৈতিক দলগুলো নয়, সাধারণ ভোটারদের মধ্যেও বিশেষ আগ্রহ দেখা যাচ্ছে। ইতিমধ্যে শহরের প্রতিটি এলাকায় সরকারি দলের সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে। বিএনপির সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীদের পক্ষেও পোস্টার-ব্যানার দেখা যাচ্ছে। আওয়ামী লীগের পাশাপাশি সম্ভাব্য বিএনপি সমর্থক কাউন্সিলর প্রার্থীরাও নিজ নিজ এলাকায় গণসংযোগ করছেন। জানা গেছে, মেয়র পদে মনোনয়ন পাওয়ার জন্য বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন ও সাবেক পৌর চেয়ারম্যান অ্যাডভোকেট রেজাউল করিম মন্টু চেষ্টা চালাচ্ছেন। অন্যদিকে বিএনপির নেতা-কর্মীদের মুখে জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম, জেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমানের নাম শোনা যাচ্ছে। মাহবুবর রহমান দুই মেয়াদে মেয়রের দায়িত্ব পালন করছেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মমতাজ উদ্দিন জানান, দলীয় সিদ্ধান্ত চূড়ান্তভাবে মেনে নেওয়া হবে। বগুড়ার আরও উন্নয়ন করতে চাই। উন্নয়নের স্বার্থে বগুড়ার মানুষ এখন আওয়ামী লীগের পতাকাতলে আসছে। জেলা বিএনপি সভাপতি ভিপি সাইফুল ইসলাম জানান, দলীয় সিদ্ধান্ত ছাড়া এখনই কিছু বলা যাচ্ছে না। আমরা হাইকমান্ডের নির্দেশের অপেক্ষায় আছি। দল যদি নির্বাচনে না আসে তাহলে কেউ নির্বাচনে যাব না।

উল্লেখ্য, ১৮৭৬ সালে প্রতিষ্ঠিত বগুড়া পৌরসভা আয়তন ও ভোটারের দিক থেকে দেশের বৃহত্তম। এর আয়তন প্রায় ৭০ বর্গকিলোমিটার এবং ভোটার সংখ্যা ২ লাখ ১১ হাজার ৭১১।

সর্বশেষ খবর