মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

পাহাড়ে পৌর নির্বাচনের হাওয়া

রাঙামাটি পৌরসভা

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

পাহাড়ে পৌর নির্বাচনের হাওয়া

রাঙামাটি পৌরসভায় সম্ভাব্য প্রার্থী হিসেবে প্রচারণায় আছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুল মতিন, সাবেক পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সোলায়মান চৌধুরী ও জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী।  অন্যদিকে, বিএনপি থেকে বর্তমান মেয়র সাইফুল ইসলাম ভট্টো, পৌর সাধারণ সম্পাদক শফিউল আজম, জেলা যুগ্ম সম্পাদক মাহবুবুল বাসেত অপু, আরেক যুগ্ম সম্পাদক মামুনুর রশীদ ও পৌর কাউন্সিলর ও সাবেক প্যানেল মেয়র রবিউল আলম রবি লবিং-গ্রুপিংসহ আলোচন চালিয়ে যাচ্ছেন। অপরদিকে জনসংহতি সমিতিসমর্থিত প্রার্থী হিসেবে নাম শোনা যাচ্ছে বর্তমান পৌর কাউন্সিলর কালায়ন চাকমা ও জনসংহতি সমিতির  নেতা ডা. গঙ্গামানিক চাকমার।


 

মানিকগঞ্জ

মো. কাবুল উদ্দিন খান, মানিকগঞ্জ

মানিকগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রচারণায় রয়েছেন- বর্তমান মেয়র রমজান আলী, জেলা আওয়ামী লীগের  যুব ও ক্রীড়া সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা শ্রমিক লীগ সভাপতি বাবুল সরকার, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গাজী কামরুল হুদা সেলিম আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী। বিএনপির প্রার্থীরা হলেন জেলা যুবদলের সাবেক সহসভাপতি নাছিরউদ্দিন আহমেদ যাদু, জেলা বিএনপির  সহসভাপতি আজাদ হোসেন খান, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি কাজী রায়হান উদ্দিন টুকু। এদিকে সিঙ্গাইর পৌর নির্বাচনে আওয়ামী লীগের সাবেক মেয়র মীর সাজাহান ও আবুল বাসার; বিএনপির বর্তমান মেয়র খোরশেদ আলম জয় ও খান মো. রুমি গণসংযোগ করে যাচ্ছেন।


সোনারগাঁ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ পৌরসভার মেয়র পদে বিএনপির প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। সোনারগাঁ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সোনারগাঁ থানা বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম জানান, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী তৃণমূল নেতা-কর্মীদের মতামত নিয়ে মোশারফ হোসেনকে বিএনপির দলীয় প্রার্থী দেওয়া হয়েছে। আমাদের একক প্রার্থী থাকায় আমরা ভালো অবস্থানে রয়েছি। নির্বাচন কমিশনকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করার আহ্বান জানান তিনি।

 

নালিতাবাড়ী

সাইফুল ইসলাম, নালিতাবাড়ী

শেরপুরের নালিতাবাড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ থেকে মো. আবু বক্কর সিদ্দিক ও বিএনপি থেকে বর্তমান মেয়র মো. আনোয়ার হোসেনকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত  করা হয়েছে। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. শামছুল আলম সওদাগর নির্বাচনী মাঠে রয়েছেন। দলীয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার নির্বাচন কমিশন পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করার পর আওয়ামী লীগ থেকে পাঁচজন প্রার্থী মনোনয়ন চান। উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রেজাউল করিম জানান, পাঁচজন প্রার্থী নিয়ে তিন দিন সভা করে সমোঝতা না হওয়ায় সবার মতামতে উপজেলা ও শহর আওয়ামী লীগের ভোটিংয়ে আবু বক্কর সিদ্দিককে  দলীয় প্রার্থী হিসেবে মনোনিত করা হয়েছে।

সর্বশেষ খবর