বুধবার, ২৩ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

স্কুলের মাঠে বাজার পাঠদান বিঘ্নিত

সৈয়দপুর প্রতিনিধি

নীলফামীর সৈয়দপুরের কুমারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফটক ও সীমানার জায়গা দখল করে গরু-ছাগল, মুরগি ও মাংসের বাজার গড়ে উঠেছে। নিত্যদিনের বাজারে ক্রেতা-বিক্রেতার হৈ চৈ শব্দে বিঘ্নিত হচ্ছে স্কুলের স্বাভাবিক পাঠদান। বাজারে ফেলে রাখা বর্জ্যে বায়ু দূষণের শিকার হচ্ছে শিক্ষার্থীরা। এতে স্কুলে ছাত্র-ছাত্রীর উপস্থিতি দিন দিন কমছে। প্রতিকার চেয়ে জেলা প্রশাসক বরাবর এলাকাবাসী গত সোমবার দরখাস্ত দিয়েছেন।

জানা যায়, উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চওড়া এলাকায় অবস্থিত কুমারগাড়ী প্রাথমিক বিদ্যালয়। এই স্কুলের মাঠের সীমানার জায়গা দখল করে একটি চক্র দৈনিক বাজার চালু করেছে। স্কুলের প্রধান ফটক ও মাঠের জায়গায় স্থায়ীভাবে গরু-ছাগল, মুরগি ও মাংসের দোকান বসানো হয়েছে। স্কুল চলাকালে বাজারে লোকজনের কোলাহলে ব্যাহত হচ্ছে পাঠদান। অভিভাবকরা প্রতিবাদ করেও কোনো ফল পাচ্ছেন না। প্রভাবশালীদের প্রশ্রয়ে কিছুই পরোয়া করছেন না দোকানিরা।

চওড়া এলাকার জাহিদুল ইসলাম জানান, স্কুলমাঠের সামনে বাজার বসায় পাঠদানের কোনো পরিবেশ নেই। এ নিয়ে একাধিকবার প্রতিবাদ করেও কাজ হয়নি। অভিভাবক ও এলাকাবাসীর পক্ষ থেকে জেলা প্রশাসনের কাছে প্রতিকার চেয়ে গণদরখাস্ত দেওয়া হয়েছে। তিনি স্কুল এলাকা থেকে বাজার অন্যত্র সরিয়ে নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

সর্বশেষ খবর