শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

কক্সবাজারে কঙ্কাল নিয়ে দুই পক্ষের টানাটানি

প্রতিদিন ডেস্ক

কক্সবাজারের উখিয়া উপজেলার গহিন পাহাড়ি এলাকা থেকে উদ্ধার হওয়া একটি কঙ্কালকে নিজেদের স্বজন হিসেবে দাবি করে পাল্টাপাল্টি মামলা করেছে দুই পক্ষ। কিন্তু পুলিশ বলছে, তারা এখনো নিশ্চিত নয়, এই কঙ্কালটি কার, সে পুরুষ না মহিলা বা বয়স কত। খবর বিবিসির।

প্রায় দুই মাস আগে গহিন পাহাড়ের ভিতর থেকে কঙ্কালটি উদ্ধার করে পুলিশ। তখন কোনো দাবিদার না পাওয়ায় ময়নাতদন্তের পর পুলিশই কঙ্কালটি দাফন করে। কিন্তু কয়েকদিন আগে একজন নারী, সেটি তার স্বামী আলমগীর ভুলুর বলে দাবি করে আদালতে মামলা করেন। তিনি কয়েকজনকে আসামি করে অভিযোগ করেন যে, তারা তার স্বামীকে হত্যা করেছে। এর কিছুদিন পর আরেকজন ব্যক্তি মি. ভুলুর ভাই দাবি করে, ওই নারীসহ আরও কয়েক জনের বিরুদ্ধে আরেকটি মামলা করেন।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান জানান, দুই পক্ষই কঙ্কালটি তাদের স্বজনের বলে দাবি করে একপক্ষ আরেক পক্ষকে শায়েস্তা করার জন্য একে অপরের বিরুদ্ধে অভিযোগ করছে। কিন্তু আমরা এখনো জানি না এটি কার কঙ্কাল। এমনকি পুরুষ না মহিলা, তাও জানি না। এই দুই পক্ষের মধ্যে ওই এলাকায় দীর্ঘদিন ধরে বিরোধ রয়েছে। এখন ডিএনএ পরীক্ষার মাধ্যমেই শুধু কঙ্কালের পরিচয় জানা সম্ভব। তবে যে যার বিরুদ্ধে অভিযোগ আনুক না কেন, কঙ্কালের পরিচয় জানার পর সে কীভাবে মারা গেল, কারা মারল এসব বিষয় তদন্ত করে দেখা হবে। কেউ দায়ী হলে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর