বৃহস্পতিবার, ৫ মে, ২০১৬ ০০:০০ টা

এক পলক

কারখানাকে দুই লাখ টাকা জরিমানা

গাজীপুরে কালিয়াকৈরের এক কারখানাকে গতকাল দুই লাখ ১৪ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তত্ত্বাবধায়ককে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্তের নাম মাসুদ রানা। র‌্যাব জানায়, কালিয়াকৈরের মৌচাক এলাকার শাহ আলম সোপ অ্যান্ড কেমিক্যাল কারখানায় অভিযান চালিয়ে প্রায় দুই লাখ টাকা মূল্যের অবৈধ বিভিন্ন মালামাল জব্দ করা হয়। বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ আহমেদের নেতৃত্বে পরিচালনা করা হয় ভ্রাম্যমাণ আদালত। র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক জিয়াউর রহমান জানান, কারখানাটি দীর্ঘদিন বিএসটিআইর অনুমোদন ছাড়াই বিভিন্ন পণ্য উৎপাদন ও ক্রয়-বিক্রয় করে সাধারণ মানুষের স্বাস্থ্যের ক্ষতি করে আসছে।

 —গাজীপুর প্রতিনিধি

হত্যা মামলায় যাবজ্জীবন

কুষ্টিয়ায় সদর উপজেলার বটতৈল টাকিমারা গ্রামের রফিকুল ইসলাম হত্যামামলায় একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক রেজা মো. আলমগীর হাসান গতকাল এ রায় দেন। সাজাপ্রাপ্ত আসামির নাম মইনুল হক (২৮)। তিনি সদর উপজেলার কুমারগাড়া বিটিসি পাড়ার আব্দুল খালেকের ছেলে।

—কুষ্টিয়া প্রতিনিধি

জনসংহতি সমিতির বিক্ষোভ

বান্দরবান ইউপি নির্বাচনে সহিংসতার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)। বুধবার রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সংগঠনটির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা অভিযোগ করেন, গত ২৩ এপ্রিল বান্দরবানে ইউপি নির্বাচনে বিভিন্ন কেন্দ্রে সরকারদলীয় ক্ষমতাসীন আওয়ামী লীগ পূর্ব-পরিকল্পনা অনুযায়ী শত শত জাল ব্যালট পেপার ছাপিয়ে প্রশাসনের যোগসাজশে কেন্দ্র দখল করে ভোট জালিয়াতি উৎসবে মেতে ওঠে।

—রাঙামাটি প্রতিনিধি

পাঁচ শিবির কর্মী আটক

গাইবান্ধার সুন্দরগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে পাঁচ জামায়াত-শিবির কর্মীসহ ২৫ জন আটক হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যা থেকে গতকাল ভোর পর্যন্ত সহকারী পুলিশ সুপার রবিউল ইসলামের নেতৃত্বে উপজেলার বিভিন্ন স্থানে এ অভিযান চালানো হয়। গ্রেফতারদের জেলহাজতে পাঠানো হয়েছে

—সুন্দরগঞ্জ প্রতিনিধি

ধান কেটে নেওয়ার অভিযোগ

ময়মনসিংহের ভালুকা উপজেলার পল্লীতে প্রকল্পের নিরাপত্তা প্রহরীকে মারধর করে জমির ধান কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটে গতকাল উপজেলার হাতিবের গ্রামে। এ ঘটনায় ভালুকা মডেল থানায় অভিযোগ করা হয়েছে। জানা যায়, ওই এলাকার তরিকুল ইসলাম ও মাহাবুব আলম ঘটনার দিন সকালে ড. মোহাম্মদ আব্দুল মঈনের দি ফার্ম লি. প্রজেক্টের জায়গা থেকে লোকজন নিয়ে জোরপূর্বক ধান কেটে নেয়। এ সময় প্রজেক্টের প্রহরী আজাহারুল ইসলাম বাধা দিলে তাকে মারধর করে।

—ভালুকা প্রতিনিধি

সর্বশেষ খবর