Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ১ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১ জুন, ২০১৬ ০০:০৩
এক পলক

রূপগঞ্জে জিয়ার মৃত্যুবার্ষিকী পালন

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানা বিএনপির উদ্যোগে  জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী পালন করেছেন দলটির নেতা-কর্মীরা। মঙ্গলবার দুপুরে উপজেলার দাউদপুর ইউনিয়নের জিন্দা এলাকায় মিলাদ, দোয়া ও কাঙ্গালি ভোজের আয়োজন করা হয়।

এ উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. মাহফুজুর রহমান হুমায়ুন। প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা কাজী মনিরুজ্জামান মনির। এ সময় বক্তব্য রাখেন, সামসুজ্জামান, আলহাজ আব্দুল মতিন, অ্যাড. গোলজার হোসেন, সানাউল্লাহ, আমিরুল ইসলাম ইমন, আলমগীর হোসেন টিটু, আবু মো. মাসুম, সফিকুল ইসলাম আকন্দ প্রমুখ।

—রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

শিক্ষকের অপসারণ দাবি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ বিদ্যুত্ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে বিক্ষোভ করেছেন শ্রমিকলীগ নেতা-কর্মী ও অভিভাবকরা।  মঙ্গলবার প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সিদ্ধিরগঞ্জ তাপ বিদ্যুত্ কেন্দ্রের প্রধান প্রকৌশলীর কার্যালয়ের সামনে অবস্থান করে সভা ও বিক্ষোভ করা হয়। সভায় সিবিএ সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন শহীদুল্লাহ মিয়া, মোস্তফা মিয়া, আ. আউয়াল, আব্দুল হাই ও রফিকুল ইসলামসহ অন্যান্য নেতা।

এদিকে প্রধান শিক্ষক রাশেদুল মতিন বলেন, আমি কোনো অনিয়ম করিনি। সিবিএ নেতারা অহেতুক আন্দোলন করছেন।

—সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

বিএনপির ২০০ নেতা কর্মীর বিরুদ্ধে মামলা

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় পুলিশকে সরকারি কাজে বাধা ও হামলার অভিযোগে বিএনপির দুই শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। থানার এসআই আবুল খায়ের গতকাল মামলাটি করেন। এতে ৮০ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকিরা অজ্ঞাতনামা। এদিকে মামলা ও পুলিশি হয়রানির ভয়ে সোমবার রাত থেকেই গাঢাকা দিয়েছেন স্থানীয় বিএনপির নেতা-কর্মীরা।

—নেত্রকোনা প্রতিনিধি

জামায়াত নেতা গ্রেফতার

সরকারি কাজে বাধা ও নাশকতার অভিযোগে করা মামলায় সিরাজগঞ্জ জামায়াতের সেক্রেটারি জাহিদুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। গতকাল ভোরে তাকে গ্রেফতার করে পুলিশ। এদিকে হরতাল-অবরোধের সময় নাশকতার মামলায় সিরাজগঞ্জে যুবদল ও ছাত্রদলের দুই নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোরশেদ আলম এ নির্দেশ দেন। এরা হলেন— জেলা যুবদলের যুগ্ম-সম্পাদক মিদুল হোসেন ও ওয়ার্ড ছাত্রদল সভাপতি রাজু আহম্মেদ।

—সিরাজগঞ্জ প্রতিনিধি

রাজমিস্ত্রী সম্মেলন

শহরের নিপূন কমিউনিটি সেন্টারে গতকাল বসুন্ধরা সিমেন্টের সৌজন্যে রাজমিস্ত্রী সস্মেলন হয়েছে। সস্মেলনে শতাধিক রাজমিস্ত্রী উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন বসুন্ধরা সিমেন্টের ঢাকা ডিভিশনের ডিএসএম একেএম লুত্ফুল হক খসরু, ময়মনসিংহের এএসএম মশিউর রহমান, প্রকৌশলী  ফাতিহুল কবির শিহাব ও শেরপুর জেলার ডিলার রাকিবুল হাসান।

—শেরপুর প্রতিনিধি

up-arrow