Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ২ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ২ জুন, ২০১৬ ০০:২০
এক পলক

সোয়েটার কারখানায় আগুন

গাজীপুরে একটি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাতে চান্দনা চৌরাস্তা সংলগ্ন নলজানী এলাকার টার্গেট ফাইন ওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামক সোয়েটার কারখানার আটতলা ভবনের নিচতলায় সুতার গুদামে আগুনের সূত্রপাত হয়। কর্মরত শ্রমিক ও স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। পরে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষতির পরিমাণ বা অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি।

—গাজীপুর প্রতিনিধি

মেঘনায় ট্রলারডুবি শিশুর লাশ উদ্ধার

ভোলার মেঘনা নদীতে গতকাল যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় একটি মাছ ধরা নৌকা ডুবে গেছে। এতে মারা গেছে আরিফ (১০) নামে এক জেলে শিশু। আরিফ কাচিয়া শাহমাদার এলাকার জামাল মিয়ার ছেলে। ওই নৌকায় থাকা তানজিল (১২) নামের অপর এক জেলেকে আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

জানা যায়, বুধবার ভোরে ঢাকা থেকে আসা দৌলতখানগামী এমভি সম্পদ লঞ্চটি ভোলা সদর উপজেলার তুলাতুলি ঘাটে যাত্রী নামাতে গিয়ে মাছধরা ট্রলারটিকে ধাক্কা দিলে এটি ডুবে যায়। অন্য জেলেরা ডুবে যাওয়া ট্রলারের দুজনকে উদ্ধার করতে পারলেও নিখোঁজ হয় আরিফ।

—ভোলা প্রতিনিধি

জালিয়াতি মামলায় এসআইর জেল

নিলাম জালিয়াতি ও স্বাক্ষর জাল করার অভিযোগে করা মামলায় এসআই জাহাঙ্গীর হোসেন ও পুলিশের সোর্স আবু সাইদকে জেলহাজতে পাঠানো হয়েছে। গতকাল দুপুরে আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতের বিচারক এহসানুল হক জামিন নামঞ্জুর করে হাজতে পাঠানোর নির্দেশ দেন। জাহাঙ্গীর বর্তমানে রাজশাহীর গোদাগাড়ী থানায় কর্মরত। এর আগে দিনাজপুরের বীরগঞ্জে ছিলেন। সাইদ বীরগঞ্জের আওলাখুড়ীর আবু তাহেরে ছেলে।

—দিনাজপুর প্রতিনিধি

ছয়দিনেও গ্রেফতার হয়নি অপহরণকারী

বরগুনার বড়ইতলা ফেরিঘাটের ইজারাদার ফয়সাল আহম্মেদকে অপহরণ ও নির্যাতনের ঘটনার ছয়দিন পরও অভিযুক্ত কেউ গ্রেফতার হয়নি। অপহরণকারীরা প্রকাশ্যে ঘুরে বেড়ানোর কারণে আতঙ্কে রয়েছেন ফয়সালের স্ত্রী ও মামলার বাদী ফারহানা আহম্মেদ পলি। জানা যায়, গত শনিবার দুপুরে চাঁদা না দেওয়ায় স্থানীয় পৌর কাউন্সিলর রউসুল আলম রিপনের ছেলে জনের নেতৃত্বে ৮/১০ দুর্বৃত্ত ফয়সালকে অপহরণ করে। শহরের পৌর মার্কেটের একটি ঘরে আটক করে তার উপর চালানো হয় নির্যাতন। 

—বরগুনা প্রতিনিধি

দুই ক্লিনিককে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া শহরের দুটি বেসরকারি ক্লিনিকে মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রায় দুই লাখ টাকা জরিমানা আদায় করেছেন। জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিএম রুহুল আমিন রিমনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত গ্রামীণ জেনারেল হাসপাতাল ও প্রাইম ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায়। অস্বাস্থ্যকর পরিবেশ ও শয্যার বিপরীতে পর্যাপ্ত চিকিৎসক না থাকায় গ্রামীণ জেনারেলের কর্তৃপক্ষকে ৯০ হাজার, প্যাথলজি বিভাগের টেকনিশিয়ান লুত্ফুর রহমানকে সনদ না থাকায় ৩০ হাজার ও প্রাইম ডায়াগনস্টিক সেন্টারের প্যাথলজি বিভাগের টেকনিশিয়ানকে সনদ না থাকায় ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। সিলগালা করে দেওয়া হয় ক্লিনিক দুটির প্যাথলজি বিভাগ।

—ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

সংবর্ধনা

ময়মনসিংহ বিভাগে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হওয়ায় ভালুকা উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদারকে উপজেলা ভূমি অফিসের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে। বুধবার উপজেলা ভূমি অফিসে এএসএম সারোয়ার ই কামালের সভাপতিত্বে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, জীবন কুমার, সার্ভেয়ার বাবুল আক্তার প্রমুখ।

—ভালুকা প্রতিনিধি




এই পাতার আরো খবর
up-arrow