Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ৪ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৪ জুন, ২০১৬ ০০:১৫
এক পলক

কলম সৈনিকের ২৫ বছর পূর্তি উৎসব পালন

সিরাজগঞ্জ জেলার প্রথম প্রকাশিত পত্রিকা ‘দৈনিক কলম সৈনিকের ২৫ বছর পূর্তি উৎসব পালন করা হয়েছে। এ উপলক্ষে বিকালে ভাসানী মিলনায়তনে সুধী সমাবেশ, গুণীজন পদক প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কলম সৈনিক পত্রিকার সম্পাদক আবদুল হামিদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, উল্লাপাড়া পৌরসভার মেয়র নজরুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউল আহসান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফজল-এ-খোদা লিটন ও সাংবাদিক আবদুল কুদ্দুস প্রমুখ। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, সমাজসেবা, শিক্ষা, সাংবাদিকতা, চিকিৎসা, ব্যবসা, প্রকৌশল, উন্নয়ন সাহিত্য, সংগীত ও নাটকে বিশেষ অবদান রাখায় ২৫ জনকে গুণীজন পদক দেওয়া হয়। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করা হয়। এর আগে সকালে শহরের বাজার স্টেশন মুক্তির সোপান চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

—সিরাজগঞ্জ প্রতিনিধি

টেকনাফে ২০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে ১৯ হাজার ৮৮৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। জড়িত অভিযোগে আবদুর রহমান পেডান (৩৫)  নামে একজনকে আটক করেছে বর্ডার গার্ড  বাংলাদেশ (বিজিবি)। উদ্ধার ইয়াবাসহ আটক যুবককে থানায় হস্তান্তর করে মাদক আইনে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আবু জার আল জাহিদ।

—টেকনাফ প্রতিনিধি

নিরাপদ মৎস্য চাষ ও রপ্তানির ওপর কর্মশালা

নিরাপদ মৎস্য চাষ ও রপ্তানির ওপর সি ফুড হ্যাজার্ড অ্যানালাইসিস ক্রিটিক্যাল কন্ট্রোল পয়েন্ট হ্যাচাপ বিষয় তিন দিনের প্রশিক্ষক-প্রশিক্ষণ গতকাল শেষ হয়েছে। খুলনার স্থানীয় একটি বেসরকারি সংস্থার হলে বাণিজ্য মন্ত্রণালয়, বিএসএফএফ ও ইউনিভার্সিটি মেরিল্যান্ডের যৌথ আয়োজনে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ শ্রিমস অ্যান্ড ফিশ ফাউন্ডেশন (বিএসএফএফ) চেয়ারম্যান সৈয়দ মাহমুদুল হকের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তৃতা করেন, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শওকত আলী ওয়ারেসী, বিইজিপি প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব আহসান আবদুল্লাহ, মেরিল্যান্ড ইউনিভার্সিটির অধ্যাপক মাইক, সহযোগী অধ্যাপক ক্রিস্টিনা, মত্স্য অধিদফতরের আবদুর রাশেদ। প্রশিক্ষণে মত্স্য চাষি প্রসেসিং প্লান্টের মালিকসহ বিভিন্ন পর্যায়ের ২৫ জন অংশ গ্রহণ করে।

—নিজস্ব প্রতিবেদক, খুলনা

একরাতে ৭ বাড়িতে ডাকাতি

বৃহস্পতিবার দিবাগত রাতে ভাঙ্গা উপজেলার ৭টি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। সাউতিকান্দা, বামনকান্দা, পাইককান্দি, মালিগ্রামে এসব ডাকাতি হয়। ডাকাতরা প্রত্যেকটি বাড়িতেই ঘরের গ্রিল কেটে ভিতরে ঢুকে বাড়ির লোকদের জিম্মি করে ডাকাতি করে। —ভাঙ্গা প্রতিনিধি

এই পাতার আরো খবর
up-arrow