Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ৮ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৭ জুন, ২০১৬ ২৩:৫৯
এক পলক

নজরুলজয়ন্তী

নওগাঁয় চারণ শিল্পী গোষ্ঠীর আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৭তম জন্মজয়ন্তী পালিত হয়েছে। এ উপলক্ষে চারণের নজরুল স্মরণ ‘ভাল বাস মোর গান’ শিরোনামে আলাপচারিতা ও সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রতন সাহা রঘু ও পিংকি সাহার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চারণ শিল্পী গোষ্ঠীর আহ্বায়ক সাদাকাতুল বারী জয়। গতকাল বিকালে নওগাঁর ঐতিহ্যবাহী প্যারিমোহন সাধারণ গ্রন্থাগার মিলনায়তনে এ অনুষ্ঠানে জাতীয় কবির কর্মময় জীবন নিয়ে আলোচনা করেন চারণ উপদেষ্টা অধ্যাপিকা গুলশান আরা মুনি, প্রকৌশলী কবি গুরুদাস দত্ত ও মুক্তিযোদ্ধা ময়নুল হক মুকুল। —নওগাঁ প্রতিনিধি

কৃষি ও প্রযুক্তি মেলা

ক্ষুদ্র চাষিদের জন্য কৃষিসহায়ক প্রকল্পের আওতায় আমতলী উপজেলা পরিষদ চত্বরে গতকাল শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘কৃষি ও প্রযুক্তি মেলা। সকালে মেলা উদ্বোধন করেন অ্যাড. ধীরেন্দ  দেবনাথ শম্ভু এমপি। মেলা উপলক্ষে বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় কৃষক-কৃষাণী সমাবেশ। সভাপতিত্ব করেন ইউএনও মিজানুর রহমান।

—আমতলী প্রতিনিধি

নিম্নমানের বীজ জব্দ

ঠাকুরগাঁওয়ে নিম্নমানের ধান বীজ নকল প্যাকেটে বিক্রি করার অপরাধে বীজ জব্দ ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালাত। মঙ্গলবার বিকালে ঠাকুরগাঁও কালিবাড়ি বাজারের স্মৃতি বীজ ভাণ্ডার ও গোবিন্দনগর বাবুলের মার্কেটে এ অভিযান পরিচালনা করা হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আরশেদ আলী ও এনডিসি আব্দুল মোমেন অভিযান পরিচালনা করেন।

—ঠাকুরগাঁও প্রতিনিধি

দর্জি কারিগরদের কর্মবিরতি

মুজুরি বৃদ্ধি দাবিতে দিনাজপুরের খানসামা উপজেলার পাকেরহাট এলাকার কয়েকশ’ দর্জি কারিগর অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করছেন। দর্জি কারিগর সমিতির ডাকে গতকাল এ কর্মবিরতি শুরু করেন। দাবি মেনে না নেওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে বলেও জানান তারা। কয়েকজন দর্জিমালিক জানান, কারিগরদের সঙ্গে আলোচনায় বসে সমস্যা সমাধান করা হবে।

—দিনাজপুর প্রতিনিধি

এই পাতার আরো খবর
up-arrow