Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১ অক্টোবর, ২০১৬

প্রকাশ : সোমবার, ১৩ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ১২ জুন, ২০১৬ ২৩:০২
এক পলক

শত শত অবৈধ স্থাপনা উচ্ছেদ

গাজীপুরের টঙ্গীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও টঙ্গী-কালিগঞ্জ সড়কের দুই পাশে অবৈধভাগে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন গাজীপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএ জহিরুল ইসলাম ও টঙ্গী মডেল থানার এএসপি (সার্কেল) সোনাহর আলী শরিফ। এ সময় টঙ্গী বাজার, স্টেশন রোড, কামারপাড়া, কলেজ গেট, হোসেন মার্কেট, টিএন্ডটি বাজারসহ মীরের বাজার বাসস্ট্যান্ড এলাকার শত শত দোকানপাট ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। সোনাহর আলী শরিফ জানান, ঈদে ঘরমুখী মানুষের চলাচল নির্বিঘ্ন করা, চাঁদাবাজি রোধে ও যানজট নিরসনের লক্ষ্যে এ অভিযান অব্যাহত থাকবে।

—টঙ্গী প্রতিনিধি

স্বামী-স্ত্রীকে কুপিয়ে জখম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন স্বামী-স্ত্রীকে পিটিয়ে ও কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কামশাইর এলাকায় গতকাল দুপুরে এ ঘটনা ঘটে। আহতদের থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রূপগঞ্জ থানার ওসি জানান, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। অভিযোগকারী হাজিবুর রহমান জানান, একই এলাকার সাহেদ আলীর সঙ্গে তাদের এক খণ্ড জমি নিয়ে বিরোধ চলছে। বিরোধপূর্ণ জমিতে রবিবার তার সকালে তার ছোট ভাই জিল্লুর রহমান মাটি ভরাট করতে গেলে প্রতিপক্ষ বাধা দেয়। এ নিয়ে বাগবিতণ্ডার একপর্যায়ে সাহেদ আলীসহ ৪/৫ জন জিল্লুরকে রড দিয়ে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত করে। তার চিৎকার শুনে স্ত্রী মাবিয়া এগিয়ে গেলে তাকেও বেধড়ক মারপিট করে। 

—রূপগঞ্জ প্রতিনিধি

বাবার অভিযোগে ছেলে কারাগারে

অতিষ্ঠ বাবার অভিযোগের ভিত্তিতে ছেলের ১ মাস কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার বিকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. সাবেত আলী ওই দণ্ডাদেশ প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত নুর আলম সদর উপজেলার পঞ্চপুকুর ইউনিয়নের আরাজি মানুষমারা গ্রামের টুলু মামুদের ছেলে।

—নীলফামারী প্রতিনিধি




up-arrow