Bangladesh Pratidin

প্রকাশ : সোমবার, ২৭ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৭ জুন, ২০১৬ ০৪:২২
গাজীপুরে শ্রমিক বিক্ষোভ অবরোধ ভাঙচুর
গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে সহকর্মীদের ওপর নির্যাতনের প্রতিবাদে এবং ঈদের ছুটি বাড়িয়ে ১০ দিনের দাবিতে রবিবার এক পোশাক কারখানার শ্রমিকরা কর্মবিরতি, বিক্ষোভ ও সড়ক অবরোধ করে। এ সময় তারা হামলা চালিয়ে কারখানার দরজা-জানালার কাঁচসহ বিভিন্ন মালামাল ভাঙচুর করেছে।

শ্রমিক, পুলিশ ও এলাকাবাসি জানান, গাজীপুর সিটি করপোরেশনের তিন সড়ক এলাকায় স্প্যারো অ্যাপারেলস লিমিটেড কারখানার শ্রমিকরা গত কিছুদিন ধরে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ১০ দিনের ছুটি দাবি করে আসছিল। দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়ে কর্তৃপক্ষ বেশ কিছুদিন ধরে প্রতিদিনের কর্মঘণ্টার সঙ্গে অতিরিক্ত এক ঘণ্টা করে কাজ করিয়ে রাখে। কিন্তু রবিবার কারখানা কর্তৃপক্ষ ঈদ উপলক্ষে ৮ দিনের ছুটির কথা জানালে শ্রমিকদের মাঝে অসন্তোষ ছড়িয়ে পড়ে।

শ্রমিকরা কর্তৃপক্ষের ওই ঘোষণা মেনে না নিয়ে কারখানার অভ্যন্তরে কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করে। এ সময় মহিম নামে এক শ্রমিককে ডেকে নিয়ে কারখানার কর্মকর্তা ভারতীয় নাগরিক মি. বেলু শারীরিকভাবে নির্যাতন করেন। নির্যাতনকালে ওই শ্রমিকের হাতের রগ কেটে দেওয়ার গুজব ছড়িয়ে পড়ে। জয়দেবপুর থানার এসআই আল আমিন জানান, মহিম নামে শ্রমিককে ভারতীয় নাগরিক মি. বেলু নামের ওই কারখানার এক কর্মকর্তা নির্যাতন করার ঘটনায় শ্রমিক অসন্তোষ দেখা দেয়।

এই পাতার আরো খবর
up-arrow